Malda TMC

‘বিরোধী নেতাদের গাছে বেঁধে জবাব চাইবে গ্রামের মানুষ’! বেলাগাম মন্তব্য মালদহের তৃণমূল সভাপতির

আব্দুল রহিমের মন্তব্য প্রসঙ্গে দক্ষিণ মালদা বিজেপির সাংগঠনিক সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ী বলেন, “উনি কি বাঁটুল দি গ্রেট হয়েছেন? যদি হন, তবে গ্রামে নিরাপত্তা ছাড়া ঘুরে দেখান।”

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ইংরেজবাজার শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৬:৩৩
TMC’s Malda district president comment on opposition parties made controversy

মালদহের তৃণমূল সভাপতি আব্দুল রহিম বক্সী। —ফাইল চিত্র।

বিরোধী নেতাদের গাছে বেঁধে গ্রামের মানুষ জবাব চাইবে! এমনই মন্তব্য করলেন মালদহের তৃণমূল জেলা সভাপতি তথা জেলার মালতীপুর বিধানসভার বিধায়ক আব্দুল রহিম বক্সী। কেন্দ্রীয় সরকারের ‘জনবিরোধী নীতি’ এবং ‘বঞ্চনা’র বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ইংরেজবাজার পোস্ট অফিস মোড়ে একটি পথসভার আয়োজন করেছিল মালদহ জেলা তৃণমূল। সেখানেই বক্তব্য রাখতে উঠে এই বিতর্কিত মন্তব্য করেন আব্দুল রহিম। তাঁর এই মন্তব্যের পরেই মালদহ রাজনীতিতে শোরগোল পড়ে যায়। বিরোধী দলগুলির অভিযোগ, পঞ্চায়েত নির্বাচনের আগে দলের কর্মী-সমর্থকদের উস্কানি দিচ্ছেন শাসকদলের ওই নেতা।

সভায় আব্দুল রহিম বলেন, “বিজেপি, কংগ্রেস এবং সিপিএমের বন্ধুরা মানুষ ঠকানোর রাজনীতি করেন। আগামী দিন আর মানুষ ঠকানোর রাজনীতি চলবে না। জেনে রাখুন বিরোধী বন্ধুরা, সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে মসনদ দখল করার যে স্বপ্ন আপনারা দেখেছেন, তৃণমূল-সহ গ্রামের মানুষেরা গ্রামের রাস্তায় রাস্তায় ধরে ধরে আপনাদেরকে গাছের সঙ্গে বেঁধে জবাব চাইবে।” এই প্রসঙ্গেই তাঁর সংযোজন, “সাধারণ মানুষের জন্য, গরিব মানুষের জন্য আপনারা কী কী কাজ করেছেন সেই জবাব আপনাদের কাছে সবাই চাইবে।” তার পরই বিরোধী নেতাদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “চলুন, কোন পথে যাচ্ছেন সেই পথে ব্যারিকেড তৈরি করবে মানুষ। মানুষ রুখে দাঁড়াবে আপনাদের বিরুদ্ধে।”

Advertisement

এর আগেও অবশ্য বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে এসেছেন মালদহের এই তৃণমূল নেতা। আব্দুল রহিমের মন্তব্য প্রসঙ্গে দক্ষিণ মালদা বিজেপির সাংগঠনিক সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ী বলেন, “উনি কি বাঁটুল দি গ্রেট হয়েছেন? যদি হয়ে থাকেন, তবে গ্রামে নিরাপত্তা ছাড়া ঘুরে দেখান।”

আরও পড়ুন
Advertisement