Gujarat

দিল্লির পর এ বার গুজরাত, ওষুধের কারখানা থেকে উদ্ধার হল ১৪ লক্ষ টাকা মূল্যের ৪০০ কেজি মাদক

কারখানাটি অঙ্কলেশ্বরের জিআইডিসি এলাকায় অবস্থিত। সেখান থেকেই রবিবার ৪২৭ কেজি মেথামফেটামিন (এমডি) ড্রাগ উদ্ধার হয়। পুলিশ সূত্রে খবর, ওই পরিমাণ মাদকের দাম প্রায় ১৪ লক্ষ ১০ হাজার টাকার কাছাকাছি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৬:০১
উদ্ধার হওয়া মাদক।

উদ্ধার হওয়া মাদক। ছবি: সংগৃহীত।

গুজরাতের ভরুচ জেলার অঙ্কলেশ্বরের একটি ওষুধের কারখানা থেকে উদ্ধার হল প্রায় ৪০০ কেজি মাদক, যার বাজারমূল্য অন্তত ১৪ লক্ষ টাকা। উদ্ধার হওয়া মাদক বাজেয়াপ্ত করা হয়েছে। ঘটনায় ইতিমধ্যেই এক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, ওই কারখানাটি অঙ্কলেশ্বরের জিআইডিসি এলাকায় অবস্থিত। সেখান থেকেই রবিবার ৪২৭ কেজি মেথামফেটামিন (এমডি) ড্রাগ উদ্ধার হয়। পুলিশ সূত্রে খবর, ওই পরিমাণ মাদকের দাম প্রায় ১৪ লক্ষ ১০ হাজার টাকার কাছাকাছি। পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ (এসওজি)-এর সদস্য আনন্দ চৌধুরি বলেন, ‘‘কারখানায় মাদক মজুত থাকার খবর পেয়ে জেলা এসওজি এবং সুরাট পুলিশ যৌথ ভাবে ওই অভিযানটি চালিয়েছিল। অবৈধ মাদক পরীক্ষার জন্য ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতে (এফএসএল) পাঠানো হয়েছে। ঘটনায় ইতিমধ্যেই মামলা দায়ের করে শুরু হয়েছে তদন্ত।’’

প্রসঙ্গত, চলতি মাসেই অঙ্কলেশরের আর একটি কারখানা থেকে প্রায় পাঁচ হাজার কোটি টাকার ৫০০ কেজি কোকেন উদ্ধার করেছিল পুলিশ। সেই ঘটনায় দিল্লির দুই ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে। সঙ্গে গ্রেফতার হয়েছেন উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রের আরও দুই ব্যক্তি। এই ঘটনার দিনকয়েক পরেই ভোপালের এক কারখানা থেকে ১৮১৪ কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার হয়। এর পর অক্টোবরের ১১ তারিখ আর একটি পৃথক অভিযানে দিল্লির একটি বন্ধ দোকান থেকে ২০০০ কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার করে দিল্লি পুলিশ। তবে মাদক উদ্ধারে পুলিশের ভূমিকা নিয়ে আশাবাদী গুজরাতের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাঙ্গভি। তাঁর মতে, একের পর এক মাদক উদ্ধারের ঘটনা বরং প্রমাণ করে যে, মাদক পাচার ও বিক্রি রুখতে পুলিশ প্রশাসন বদ্ধপরিকর।

আরও পড়ুন
Advertisement