TMC won in a cooperative Election

অভিজিতের কেন্দ্রে বিজেপির হার! সব ক’টি আসনে জিতে সমবায় দখল করল তৃণমূল, বাম-পদ্ম শূন্য

লোকসভা নির্বাচনে তমলুক কেন্দ্রে বিজেপির টিকিটে জিতেছিলেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মাস দেড়েক পরেই সেই তমলুক কেন্দ্রের অন্তর্গত নিমতৌড়িতে সমবায় দখল করল তৃণমূল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ২০:৩৯

—নিজস্ব চিত্র।

লোকসভা নির্বাচনে তমলুক কেন্দ্রে বিজেপির টিকিটে জিতেছিলেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মাস দেড়েক পরেই সেই তমলুক কেন্দ্রের অন্তর্গত নিমতৌড়িতে সমবায় দখল করল তৃণমূল। নিমতৌড়ি কৃষি উন্নয়ন সমবায় সমিতির নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ে সব ক’টি আসনেই জিতেছে শাসকদল। বাম ও বিজেপির ঝুলিতে গেল শূন্য আসন।

Advertisement

এই জয়ের পরে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক সোমনাথ বেরা বলেন, ‘‘এই সমবায় নির্বাচনে আমরা সব ক’টি আসনেই জিতেছি। সমবায়ের মাধ্যমে এলাকা উন্নয়নের কাজে তৃণমূল মানুষের মন জয় করেছে। তারই ফল এ বারের নির্বাচনে আমরা একচেটিয়া ভাবে জয়লাভ করেছি। এই এলাকায় তৃণমূল দীর্ঘদিন ক্ষমতায় থাকলেও আমাদের কিছু ভুলভ্রান্তির জন্য পঞ্চায়েত নির্বাচনে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছিলেন। লোকসভা নির্বাচনেও এই এলাকায় বিজেপি লিড পেয়েছিল। মানুষ বিজেপির প্রলোভনে সামান্য বিভ্রান্ত হয়েছিলেন। তবে এ বার সমবায়ের নির্বাচনে সব বাধা কাটিয়ে আমরা জিতলাম।’’

নিমতৌড়ি কৃষি উন্নয়ন সমবায় সমিতিতে মোট আটটি আসন রয়েছে। সব ক’টি আসনেই প্রার্থী দেয় তৃণমূল ও বিজেপি। বামেরা প্রার্থী দেয় চারটি আসনে। সমবায়ের মোট ভোটার ৩৬৭ জন। রবিবার ভোটগগ্রহণের পর ফলপ্রকাশ করা হয়। দেখা যায়, সব ক’টি আসনেই জিতেছেন তৃণমূল সমর্থিত প্রার্থীরা। ভোটে হারের পর বিজেপি তমলুক ৪ মণ্ডল সভাপতি স্বপনকুমার মান্না বলেন, “আমরা পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনে এই এলাকায় বিপুল ভোটে জয়ী হয়েছি। তবে এই সমবায়টি দীর্ঘদিন ধরেই তৃণমূলের দখলে ছিল। এখানে বিজেপি আগে প্রার্থী দিতে পারত না। এ বারই প্রথম আমরা আটটি আসনে প্রার্থী দিয়েছিলাম। আমরা ভাল লড়াই দিতে পেরেছি। তাই এই ভোটকে বিজেপি নৈতিক জয় হিসেবেই দেখছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement