BJP-TMC

প্রধানকেই দলে টেনে নিল! নদিয়ার মাজদিয়ায় বিজেপির হাত থেকে পঞ্চায়েত কেড়ে নিল শাসকদল তৃণমূল

ভাঙন অব্যাহত বিজেপিতে। দলের পঞ্চায়েত সদস্যেরা শাসক শিবিরে যোগ দেওয়ায় রাজ্য জুড়ে ইতিমধ্যেই বেশ কয়েকটি পঞ্চায়েত পদ্মশিবিরের হাতছাড়া হয়েছে। সেই সব পঞ্চায়েত দখল করেছে তৃণমূল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণগঞ্জ শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ২২:২৭

—প্রতীকী চিত্র।

ভাঙন অব্যাহত বিজেপিতে। দলের পঞ্চায়েত সদস্যেরা শাসক শিবিরে যোগ দেওয়ায় রাজ্য জুড়ে ইতিমধ্যেই বেশ কয়েকটি পঞ্চায়েত পদ্মশিবিরের হাতছাড়া হয়েছে। সেই সব পঞ্চায়েত দখল করেছে তৃণমূল। এ বার নদিয়ার কৃষ্ণগঞ্জ বিধানসভা কেন্দ্রের মাজদিয়া গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রধান ও এক সদস্য তৃণমূলে যোগদান করলেন। দলীয় কর্মসূচিতে স্থানীয় নেতৃত্ব ও রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারীর হাত থেকে জোড়াফুলের পতাকা তুলে নেন তাঁরা। রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের অবশ্য দাবি, এই দলত্যাগে কোনও প্রভাব পড়বে না।

Advertisement

গত পঞ্চায়েত নির্বাচনে মাজদিয়া গ্রাম পঞ্চায়েতের ২২টি আসনের মধ্যে বিজেপি ১২ আসনে জয়লাভ করে। তৃণমূল ১০ আসনে জেতে। বিজেপি এই গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করে। প্রধান নির্বাচিত হন বিজেপির বাসন্তী হালদার। বাসন্তী হালদার ও আর এক সদস্য বিভা বিশ্বাস তৃণমূলে যোগ দেওয়ায় এই পঞ্চায়েতও শাসকের দখলে চলে এল। তৃণমূলের দাবি, দুই পঞ্চায়েত সদস্যের পাশাপাশি আরও ৫০ জন বিজেপি কর্মী তৃণমূলে যোগ দিয়েছেন।

তৃণমূলে যোগদানের পর বাসন্তী বলেন, ‘‘পশ্চিমবঙ্গে আর বিজেপি ক্ষমতায় আসতে পারবে না। তাই রাজ্যের বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজগুলি মানুষের কাছে পৌঁছে দিতে আজ তৃণমূলে যোগদান করেছি।’’ এ নিয়ে রানাঘাটের বিজেপি সংসদ জগন্নাথ সরকার বলেন, ‘‘ভীতি প্রদর্শন ও ভুল বুঝিয়ে তৃণমূলে যোগদান করানো হয়েছে। এতে কোনও লাভ হবে না। স্থানীয় রাজনীতিতে এর কোনও প্রভাব পড়বে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement