TMC

TMC: দলের ২৫তম জন্মদিনে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা তৃণমূলের

তৃণমূলের রাজ্য সভাপতি তথা রাজ্যসভার সাংসদ সুব্রত বক্সী এক নির্দেশিকা জারি করে এ কথা জানিয়েছেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৩:৫৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

একুশের বিধানসভা নির্বাচনে যথেষ্ট সাফল্য পেয়েছে দল। সম্প্রতি কলকাতার পুরভোটেও রেকর্ড সংখ্যক ওয়ার্ডে জিতে ফের বোর্ড গড়ার পথে তৃণমূল। সামনেই দলের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী। সে কথা মাথায় রেখে সপ্তাহব্যাপী একাধিক কর্মসূচির কথা ঘোষণা করলেন তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের রাজ্য সভাপতি তথা রাজ্যসভার সাংসদ সুব্রত বক্সী এক নির্দেশিকা জারি করে এ কথা জানিয়েছেন। ওই নির্দেশিকায় বলা হয়েছে, ‘আগামী ১ থেকে ৭ জানুয়ারি বিশেষ ব্যক্তিদের সম্মানিত করে ‘মা মাটি মানুষ’-এর প্রতি ধন্যবাদ জ্ঞাপনের মধ্যে দিয়ে দলীয় পতাকা উত্তোলন করা এবং মনীষীদের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করতে হবে।’ নির্দেশিকায় মনীষীদের একটি তালিকাও পাঠিয়ে দেওয়া হয়েছে নেতাদের কাছে। গাঁধীজি, নেতাজি সুভাষ, বিবেকানন্দ, আবুল কালাম আজাদ এবং বিআর আম্বেডকরের ছবিতে মাল্যদান করতে বলা হয়েছে। জেলা, ব্লক ও ওয়ার্ড স্তরে তৃণমূলকর্মীদের এই কর্মসূচি পালন করতে বলা হয়েছে।

এই কর্মসূচির পাশাপাশি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যে সমস্ত উন্নয়নমূলক কাজ হয়েছে, সেই রিপোর্ট কার্ডও জনসাধারণের সামনে সবিস্তার প্রচার করতে বলা হয়েছে। দুঃস্থ মানুষ ও হাসপাতালের রোগীদের মধ্যে ফল বিতরণ এবং রক্তদান কর্মসূচির আয়োজন করতে বলা হয়েছে। তবে সব ক্ষেত্রেই কোভিডবিধি মানতে হবে।

Advertisement

সপ্তাহব্যাপী দলীয় প্রতিষ্ঠা দিবস উদ্‌যাপনের পাশাপাশি জানুয়ারি মাসে আরও চারটি কর্মসূচি পালনের নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল নেতা-কর্মীদের। ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী, ২৩ জানুয়ারি নেতাজির ১২৬তম জন্মজয়ন্তীকে সব জায়গায় সুভাষ উৎসব পালন করতে বলা হয়েছে। ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস পালন করার কথা বলা হয়েছে। একই সঙ্গে ৩০ জানুয়ারি মহাত্মা গাঁধীর প্রয়াণদিবস পালনের কর্মসূচিও রয়েছে তৃণমূল রাজ্য সভাপতির ওই নির্দেশিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement