Purulia Robbery

পুরুলিয়ার ডাকাতিকাণ্ডে গ্রেফতার আরও তিন, ঝাড়খণ্ড থেকে পুলিশের জালে অভিযুক্তেরা

পুরুলিয়ার ডাকাতিকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এর আগে দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ। সোমবার আরও তিন অভিযুক্ত পুলিশের জালে ধরা পড়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৮
পুরুলিয়াকাণ্ডে গ্রেফতার তিন অভিযুক্ত।

পুরুলিয়াকাণ্ডে গ্রেফতার তিন অভিযুক্ত। — নিজস্ব চিত্র।

পুরুলিয়ার ডাকাতিকাণ্ডে আরও তিন অভিযুক্তকে গ্রেফতার করা হল। ঝাড়খণ্ড থেকে তিন জনকে ধরেছে পুরুলিয়া জেলা পুলিশ। ধৃতেরা হল ওমপ্রকাশ প্রসাদ, ডব্লিউ সিংহ এবং অজয় যাদব। তাদের কাছ থেকে নগদ টাকা এবং অন্য মূল্যবান জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে এক কোটি টাকার জিনিস অভিযুক্তদের কাছ থেকে পেয়েছে পুলিশ।

Advertisement

পুরুলিয়ার ডাকাতিকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এর আগে দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁরা হলেন করণজিৎ সিংহ সিধু এবং বিকাশ কুমার। সোমবার আরও তিন অভিযুক্ত পুলিশের জালে ধরা পড়েছে। অভিযুক্তেরা ঝাড়খণ্ডে পালিয়েছে বলে গোপন সূত্রে খবর পেয়েছিল পুলিশ। সেই রাজ্যের নানা প্রান্তে অভিযান চালিয়ে তাঁদের গ্রেফতার করা হয়েছে।

গত ২৯ অগস্ট পুরুলিয়ার নামোপাড়ায় জনপ্রিয় স্বর্ণবিপনি সংস্থার শোরুমে ডাকাতি হয়। কয়েক কোটি টাকা নিয়ে পালিয়েছিল দুষ্কৃতীরা। ওই একই দিনে একই সময়ে নদিয়ার রানাঘাটে ওই একই সংস্থার অন্য এক শোরুমেও ডাকাতি হয়েছিল।

দুই ঘটনার মধ্যে যোগসূত্র থাকলেও থাকতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করেছিলেন তদন্তকারীদের একাংশ। পরে তদন্ত যত এগোয়, পুরুলিয়ার ঘটনায় ঝাড়খণ্ড-যোগ প্রকট হতে থাকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নামোপাড়া সংলগ্ন বিভিন্ন রাস্তার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্তকারীরা নিশ্চিত হয়েছিলেন, দুষ্কৃতীরা ঝাড়খণ্ডের দিকেই গিয়েছে। সেখান থেকেই প্রথম দু’জনকে গ্রেফতার করা হয়। পরবর্তী তিন জনের নাগালও ঝাড়খণ্ড থেকেই পাওয়া গেল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনার দিন দুয়েক আগে নামোপাড়ার স্বর্ণবিপণিতে এসে গয়না বেছে অগ্রিম দিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা। তাই, ‘অপারেশন’ সারতে তারা যখন দোকানে ঢোকে, প্রথম দুই দুষ্কৃতীকে দোকানের কর্মীরা সন্দেহের চোখেই দেখেননি। আর সেই সুযোগেই মিনিট কুড়ি-বাইশের মধ্যে লুটপাট সেরে কার্যত বিনা বাধায় চম্পট দেয় তারা। এ ঘটনার সঙ্গে সাত জন জড়িত বলে প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল। একে একে তাদের ধরার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement