TMC

হাজরার পাল্টা সভায় লালন শেখের মৃত্যুতে সিবিআইকে কাঠগড়ায় তুলল তৃণমূল

ফিরহাদ হাকিম থেকে কুণাল ঘোষ, অরূপ বিশ্বাস থেকে চন্দ্রিমা ভট্টাচার্য সকলেই সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু নিয়ে সিবিআইকে প্রশ্নের মুখে ফেললেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২০:২৫
হাজরায় তৃণমূলের সভায় হাজির ফিরহাদ হাকিম থেকে কুণাল ঘোষ, অরূপ বিশ্বাস থেকে চন্দ্রিমা ভট্টাচার্য।

হাজরায় তৃণমূলের সভায় হাজির ফিরহাদ হাকিম থেকে কুণাল ঘোষ, অরূপ বিশ্বাস থেকে চন্দ্রিমা ভট্টাচার্য। নিজস্ব চিত্র।

হাজরার পাল্টা সভায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে কাঠগড়ায় তুললেন তৃণমূল নেতারা। মঙ্গলবার হাজরা মোড়ে আয়োজিত তৃণমূলের এই পাল্টা সভায় হাজির হয়েছিলেন তৃণমূলের প্রায় বেশির ভাগ শীর্ষ নেতা। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মেঘালয় সফরের সময় সোমবার তৃণমূলের গড় দক্ষিণ কলকাতায় সভা করে গিয়েছেন শুভেন্দু ও রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। সেই সভারই পাল্টা সভার আয়োজন করা হয়েছিল। সেখানেই হাজির ফিরহাদ হাকিম থেকে কুণাল ঘোষ, অরূপ বিশ্বাস থেকে চন্দ্রিমা ভট্টাচার্য— সকলেই সিবিআই হেফাজতে বগটুই কাণ্ডে অভিযুক্ত লালন শেখের মৃত্যু নিয়ে সিবিআইকে প্রশ্নের মুখে ফেললেন।

Advertisement

চন্দ্রিমা বলেন, ‘‘১২ তারিখ কী সাংঘাতিক জিনিস হবে তা আগে থেকেই তুমি জানতে। তুমি আগেই জানতে ওইদিন সিবিআই হেফাজতে লালন শেখ মারা যাবে। সেটা এমন একটা মৃত্যু যে অস্বাভাবিক মৃত্যু। লালন শেখের মৃত্যুর আমরা তীব্র প্রতিবাদ করি। কারণ এটা অস্বাভাবিক মৃত্যু। জবাবদিহি করতে হবে সিবিআইকে।’’ তিনি আরও বলেন, ‘‘যদি ওই লালটুস বাবুসাহেব আগেই জেনে থাকেন, তা হলে তিনিও কিন্তু এই তদন্ত থেকে বাদ যাবেন না।’’ মদন মিত্র বলেন, ‘‘সিবিআইকে এখন তোমাদের কোনও ডিরেক্টর বা প্রধানমন্ত্রী নির্দেশ দিচ্ছে না। দিচ্ছে পশ্চিমবঙ্গের একটা পচা নেতা? তার জন্যই কী বগটুই থেকে লালন শেখের মৃতদেহ বেরিয়ে আসছে?’’ তিনি আরও বলেন, ‘‘সিবিআই যখন নিজের হেফাজতে রেখেছিল, তখন তাঁর মৃত্যুর দায়ও সিবিআইকে নিতে হবে।’’

শুভেন্দুকে আক্রমণ করে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‘যদি কেউ ব্যক্তিগত আক্রমণ চালিয়ে যায়, তার যোগ্য জবাব দেওয়া হবে। শুভেন্দু তুমি জেনে রাখো বাংলার মা বোনেরা তোমাকে জবাব দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement