Bangladesh MP Death

পৃথক মামলায় সিয়ামের এ বার পুলিশি হেফাজত

বৃহস্পতিবার বারুইপুর আদালতে পেশ করে বিচারকের নির্দেশে সিয়ামকে বারো দিনের জন্য নিজেদের হেফাজতে পেয়েছেন গোয়েন্দারা। প্রসঙ্গত, বাংলাদেশের সাংসদ খুনে সিয়ামের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে।

Advertisement
শিবাজী দে সরকার
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪০
বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম।

বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম। —ফাইল চিত্র।

বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিমকে খুন করে দেহ লোপাটের ঘটনায় অভিযুক্ত সিয়াম হোসেনকে এ বার পৃথক একটি খুনের চেষ্টা এবং অস্ত্র আইনের মামলায় নিজেদের হেফাজতে নিল সিআইডি। বৃহস্পতিবার বারুইপুর আদালতে পেশ করে বিচারকের নির্দেশে সিয়ামকে বারো দিনের জন্য নিজেদের হেফাজতে পেয়েছেন গোয়েন্দারা। প্রসঙ্গত, বাংলাদেশের সাংসদ খুনে সিয়ামের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে।

Advertisement

গোয়েন্দা সূত্রের খবর, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশের এক ব্যবসায়ীকে শিল্পে বিনিয়োগ করিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে ঢাকা থেকে কলকাতায় নিয়ে আসা হয়। তাঁকে রাখার জন্য দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরের খিড়কিতে সিয়ামের মাধ্যমে বাড়ি ভাড়া নেয় বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিমকে খুনের ঘটনার মূল চক্রী আখতারুজ্জামান শাহিন। ওই ব্যবসায়ীকে গাড়ি থেকে নামানোর সময়ে মুখে কাপড় বেঁধে দেয় অভিযুক্তেরা। যা দেখে ফেলেন ভাড়া গাড়ির চালক। তাঁর সন্দেহ হওয়ায় পুলিশের সঙ্গে যোগাযোগ করে সব কিছু জানান।

এর পরেই পুলিশ ওই বাড়ির মালিকের সঙ্গে যোগাযোগ করে এবং পুলিশি গতিবিধি টের পেয়ে ব্যবসায়ীকে ফেলেই সিয়াম-সহ অভিযুক্তেরা চম্পট দিয়েছিল। তবে নরেন্দ্রপুর থানায় খুনের চেষ্টা, অস্ত্র আইন-সহ একাধিক ধারায় চার জনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছিল। তদন্তে অবশ্য তেমন অগ্রগতি হয়নি।

সিআইডির খবর, বাংলাদেশের সাংসদকে খুনের ঘটনায় সিয়ামকে গ্রেফতার করে জেরা করতেই সাড়ে চার বছর আগের খুনের ওই পরিকল্পনার কথা সামনে আসে। জানা যায়, সিয়াম নাম ভাঁড়িয়ে শাহিনের নির্দেশে বাড়ি ভাড়া নিয়েছিল এবং খুনের জন্যই ব্যবসায়ীকে টোপ দিয়ে কলকাতায় আনা হয়েছিল। ওই ঘটনায় আর এক অভিযুক্ত আমানুল্লা ইতিমধ্যে সাংসদ খুনে বাংলাদেশে গ্রেফতার হয়েছে। সিয়ামকে জেরা করে বাকি দুই অভিযুক্তের খোঁজ করা হবে বলে তদন্তকারীদের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement