Tapan Kandu Murder

কংগ্রেস নেতা তপন কান্দু খুনের সাক্ষীদের বয়ান বদলের জন্য হুমকির অভিযোগ পরিবারের

এর আগে নিহত তপনের স্ত্রী তথা ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর পূর্ণিমা ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষ এবং স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে খুনের তদন্ত ধামাচাপা দেওয়ার অভিযোগ তুলেছিলেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ২২:৫৫
নিহত কংগ্রেস নেতা তপন কান্দু এবং তাঁর ভাইপো মিঠুন কান্দু।

নিহত কংগ্রেস নেতা তপন কান্দু এবং তাঁর ভাইপো মিঠুন কান্দু। ফাইল চিত্র।

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর খুনের ঘটনায় এবার সাক্ষীদের বয়ান বদল করতে চাপ সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ উঠল। নিহত নেতার ভাইপো তথা কংগ্রেস কাউন্সিলর মিঠুন কান্দু এই অভিযোগ জানিয়েছেন তদন্তকারী সিবিআই দলের কাছে।

অভিযোগের বিষয়ে প্রশ্ন করা হলে মঙ্গলবার মিঠুন বলেন, ‘‘যা বলার সিবিআইয়ের তদন্তকারী অফিসারদের বলেছি। সাক্ষীরা সঠিক বয়ান দিলে যাদের অসুবিধে হতে পারে, তারাই এখন এই সব করছে।’’ যদিও কে বা কারা কাদের চাপ দিচ্ছেন বিষয়টি খোলসা করেননি মিঠুন।

Advertisement

প্রসঙ্গত, এর আগে নিহত তপনের স্ত্রী তথা ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর পূর্ণিমা ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষ এবং স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে খুনের তদন্ত ধামাচাপা দেওয়ার অভিযোগ তুলেছিলেন। মিঠুনকে হুমকি দিয়ে সঞ্জীবের ফোনের ‘অডিয়ো ক্লিপ’ (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) সে সময় ভাইরাল হয়েছিল।

প্রসঙ্গত, গত ১৩ মার্চ ঝালদা শহরে সান্ধ্যভ্রমণে করতে বেরিয়ে খুন হয়েছিলেন সদ্যনির্বাচিত কংগ্রেস কাউন্সিলর তপন। তাঁকে কাছ থেকে গুলি করে পালায় আততায়ীরা।তার পর এই ঘটনায় তোলপাড় হয় রাজ্য রাজনীতি। প্রথম দিকে এই খুনের ঘটনায় জেলা পুলিশ সিট গঠন করে তদন্ত শুরু করে। পরবর্তী সময়ে কলকাতা হাই কোর্টের নির্দেশে ওই মামলার তদন্তভার হাতে নেয় সিবিআই। কিছুদিন আগেই সিবিআই তপনের আততায়ী ‘শার্প শুটার’ জাবির আনসারিকে ঝাড়খণ্ড থেকে গ্রেফতারের কথা জানিয়েছিল।

আরও পড়ুন
Advertisement