Suvendu Adhikari

শুভেন্দুকে এ বার নোটিস তমলুক থানার, ৪৮ ঘণ্টার মধ্যে জেরার সময় এবং স্থান জানাতে বলল পুলিশ

তমলুকে বিজেপির সভায় শুভেন্দু একটি বিতর্কিত মন্তব্য করেন বলে অভিযোগ ছিল। এই ঘটনায় তমলুক থানার পুলিশ শুভেন্দুর নামে মামলাও দায়ের করে। যার পাল্টা শুভেন্দুও হাই কোর্টে মামলা করেছিলেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১০:১০

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

শান্তিকুঞ্জে আবার অশান্তি! অধিকারী পরিবারের ছোট ছেলে সৌমেন্দু অধিকারীর পর এ বার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে নোটিস পাঠাল তমলুক থানার পুলিশ। শুভেন্দুর বিরুদ্ধে একটি জনসভায় ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ ছিল। সেই মামলাটির জেরে তাঁকে কবে কোথায় জিজ্ঞাসাবাদ করা হবে তা নোটিস পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে শুভেন্দুকে জানাতে হবে বলে নোটিসে জানিয়েছে তমলুক থানার পুলিশ।

গত ২০২১ সালের ১৯ শে জুলাই তমলুকে বিজেপির সভায় শুভেন্দু ওই বিতর্কিত মন্তব্য করেন বলে অভিযোগ ছিল। এই ঘটনায় তমলুক থানার পুলিশ শুভেন্দুর নামে মামলাও দায়ের করে। যার পাল্টা শুভেন্দুও হাই কোর্টে মামলা করেছিলেন। তমলুক থানা জানিয়েছে, শুভেন্দুকে আগে এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হলেও তিনি তা এড়িয়ে গিয়েছেন। গত জুলাই মাসের ১ তারিখের মধ্যে তাঁর আইনজীবী জেরার সময় এবং স্থান জানাবেন বলেছিলেন। কিন্তু এই নোটিস দেওয়ার আগে পর্যন্ত তা জানানো হয়নি। তমলুক থানা জানিয়েছে, এই নোটিস পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে শুভেন্দুকে জানাতে হবে, তিনি কবে কোথায় পুলিশের মুখোমুখি হতে পারবেন। সূত্রের খবর শুভেন্দুর আইনজীবী ওই নোটিসের প্রাপ্তি স্বীকার করেছেন। কিন্তু এখনই জেরার সময় সম্পর্কে কিছু জানাননি।

Advertisement

প্রসঙ্গত, এর আগে শুভেন্দুর ভাই সৌমেন্দু অধিকারীকেও নোটিস পাঠিয়ে দু’দফায় জেরা করেছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। বৃহস্পতিবার শুভেন্দুর কাছে নোটিস আসার পাশাপাশি সৌমেন্দুর কাছেও নোটিস গিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement