Dilip-Sukanta Clash

দলীয় বৈঠকে দিলীপের বক্তব্য ‘মানেন না’ সুকান্ত, ঘোষের পাল্টা, ‘আমি তো ওঁর সম্পর্কে কিছু বলিনি’

ঘটনার সূত্রপাত রবিবার। রাজ্য কার্যনির্বাহী বৈঠকে দিলীপের বক্তব্যে কার্যত বর্তমান নেতৃত্বের প্রতি অনাস্থা প্রকাশ পায়। তিনি জানান, মণ্ডল এবং অঞ্চল স্তরে কোনও সংগঠন নেই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১০:৩৪
Dilip Ghosh and Sukanta Majumder

দিলীপ ঘোষ এবং সুকান্ত মজুমদার। — ফাইল চিত্র।

রাজ্য কার্যনির্বাহী বৈঠকে সংগঠন নিয়ে দলের প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য ঘিরে দৃশ্যতই অস্বস্তিতে বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি জানিয়েছেন, তিনি এই বক্তব্য গ্রহণ করছেন না। পাল্টা দিলীপের জবাব, “আমি ওঁকে বলিনি। যাঁরা সংগঠন করবেন, তাঁদের বলেছি।”

ঘটনার সূত্রপাত রবিবার। রাজ্য কার্যনির্বাহী বৈঠকে দিলীপের বক্তব্যে কার্যত বর্তমান নেতৃত্বের প্রতি অনাস্থা প্রকাশ পায়। তিনি জানান, মণ্ডল এবং অঞ্চল স্তরে কোনও সংগঠন নেই। যে ‘মন কি বাত’-এর শততম পর্ব সম্প্রচার নিয়ে রাজ্য জুড়ে কর্মসূচি নিয়েছিল বিজেপি, সূত্রের খবর, সেই কর্মসূচির জমায়েত নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন দিলীপ। তাঁর বক্তব্যের নিশানায় ছিলেন জেলা সভাপতিরা।

Advertisement

সোমবার জাতীয় গ্রন্থাগারে কেন্দ্রীয় তথ্যসংস্কৃতি মন্ত্রকের একটি অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের সঙ্গে যোগ দেন সুকান্ত। অনুষ্ঠান শেষে তিনি বলেন, “সাংগঠনিক বিষয়ে বাইরে কেন আলোচনা করব? দলের ভিতরে অনেক কথাই হয়। উনি (দিলীপ ঘোষ) যখন রাজ্য সভাপতি ছিলেন, তখন মুকুল রায় রোজ বলতেন দল ঠিক ভাবে চলছে না। উনি যেটা বলেছেন, সেটা গ্রহণ করছি না।” তা হলে তিনি কি প্রাক্তন রাজ্য সভাপতির কথাকে গুরুত্ব দিতে চাইলেন না? উত্তরে কিছুটা সাবধানী সুকান্তের জবাব, “উনি (দিলীপ ঘোষ) কেন্দ্রীয় নেতা। ওঁর কথার গুরুত্ব নেই, কখন বললাম? কিন্তু এমন কোনও কথা উনি বলেছেন বলে আমি মনে করি না।” পাল্টা দিলীপ বলেন, “ঠিক আছে। কিন্তু আমি ওঁকে (সুকান্ত মজুমদার) কিছু বলিনি। জেলায় যাঁরা সংগঠন করবেন, তাঁদের বলেছি। কোথায় ভুল হচ্ছে, কী কী করতে হবে, সেটা বলেছিলাম।”

আরও পড়ুন
Advertisement