Kanchenjunga Express Accident

কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার জেরে বাতিল বেশ কয়েকটি ট্রেন, বিপাকে পড়া যাত্রীদের জন্য বিশেষ ব্যবস্থা শিলিগুড়িতে

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনার জেরে বেশ কিছু ট্রেন বাতিল করল রেল। বাতিল করা হয়েছে পাঁচটি ট্রেন। সেই সঙ্গে বেশ কিছু ট্রেনের গতিপথেও বদল আনা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি ও কোচবিহার শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৪:২৪
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা। —নিজস্ব চিত্র।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনার জেরে বেশ কিছু ট্রেন বাতিল করল রেল। বাতিল করা হয়েছে পাঁচটি ট্রেন। সেই সঙ্গে বেশ কিছু ট্রেনের গতিপথেও বদল আনা হয়েছে। এই পরিস্থিতিতে যাত্রীদুর্ভোগের কথা মাথায় রেখে শিলিগুড়ি থেকে কলকাতার উদ্দেশে অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম।

Advertisement

রেল জানিয়েছে, সোমবারের জন্য শিলিগুড়ি-রাধিকাপুর ডেমু, রাধিকাপুর-শিলিগুড়ি আইসি, মালদহ টাউন-নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল, নিউ জলপাইগুড়ি-মালদহ টাউন স্পেশ্যাল ট্রেন বাতিল হয়েছে। মঙ্গলবারের জন্য বাতিল করা হয়েছে নিউ জলপাইগুড়ি-মালদহ টাউন স্পেশ্যাল, মালদহ টাউন-নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল ট্রেন। এ ছাড়াও সব মিলিয়ে মোট ১৯টি ট্রেনের গতিপথ বদল করা হয়েছে। রেলের প্রকাশিত তালিকা অনুযায়ী, ১৯৬০২ নিউ জলপাইগুড়ি-উদয়পুর সিটি এক্সপ্রেস, ২০৫০৩ ডিব্রুগড়-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস, ১২৪২৩ ডিব্রুগড়-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস, ০১৬৬৬ আগরতলা-রানি কমলাপতি হাবিবগঞ্জ স্পেশ্যাল ঘুরিয়ে দেওয়া হবে নিউ জলপাইগুড়ি-শিলিগুড়ি-বাগডোগরা-আলুয়াবাড়ি রেল জংশন লাইনে।

এ ছাড়া, ১২৩৭৭ শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস, ০৬১০৫ নাগেরকোলি-ডিব্রুগড় স্পেশ্যাল, ২০৫০৬ নয়াদিল্লি-ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেস, ১২৪২৪ নয়াদিল্লি-ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেস, ২২৩০১ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ঘুরিয়ে দেওয়া হবে আলুয়াবাড়ি রেল জংশন-বাগডোগরা-শিলিগুড়ি- নিউ জলপাইগুড়ি লাইনে।

এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানিয়েছেন, যাত্রীদুর্ভোগের কথা মাথায় রেখে শিলিগুড়ি তেনজিং নরগে বাস টার্মিনাস থেকে কলকাতার উদ্দেশে অতিরিক্ত বাস চালানো হবে। সোমবার বিকেল থেকে তা শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement