West Bengal Weather Update

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণ হতে পারে কিছু জেলায়, সতর্ক আলিপুর

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে বুধবার এবং বৃহস্পতিবার। তবে সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে, জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ০৯:৩৯

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আগামী কয়েক দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, জানাল আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে অধিকাংশ জেলাতেই। অতিরিক্ত বৃষ্টির কারণে রাস্তায় যান চলাচলে সমস্যা, যানজট এবং রাস্তা জলমগ্ন হয়ে পড়ার মতো সমস্যা দেখা দিতে পারে বলে সতর্ক করেছেন আবহবিদেরা। উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা কমবে।

Advertisement

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, সোমবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের সব জেলাতেই রয়েছে মঙ্গলবার। তালিকায় রয়েছে কলকাতাও। বুধবার থেকে কয়েকটি জেলায় বৃষ্টি আরও বাড়তে পারে।

বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে। বৃহস্পতিবার হুগলি, দুই বর্ধমান ছাড়াও ভারী বৃষ্টি হতে পারে বীরভূম এবং নদিয়ায়। এ ছাড়া, দক্ষিণের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে বলে জানানো হয়েছে। তবে আর কোথাও সতর্কতা জারি করেনি আলিপুর।

উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা তুলনামূলক কম। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে। তবে বাকি আর কোনও জেলাতেই সতর্কতা নেই। বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বিভিন্ন জেলায়। দার্জিলিং এবং কালিম্পঙের পাহাড়ি এলাকায় ধস নামতে পারে বলে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। প্রশাসনকে সে বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১.২ ডিগ্রি বেশি। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১.৩ ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement