Rain Forecast

পুজোয় ভাসাবে বৃষ্টি! সপ্তমী-অষ্টমীতে দক্ষিণের কয়েকটি জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা, কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টি

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, ষষ্ঠীর দিন পূর্ব মধ্য ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সম্ভাবনা রয়েছে। তার প্রভাবেই সপ্তমী ও অষ্টমীতে বৃষ্টি হতে পারে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩০
পুজোয় বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস।

পুজোয় বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। ফাইল চিত্র।

পুজোর আনন্দে জল ঢালতে আসছে বৃষ্টি! সপ্তমী ও অষ্টমীতে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বর্ষণ হতে পারে।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, ষষ্ঠীর দিন পূর্ব-মধ্য ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সম্ভাবনা রয়েছে। তার প্রভাবেই সপ্তমী ও অষ্টমীতে বৃষ্টি হতে পারে। রবিবার অর্থাৎ, সপ্তমীর দিন দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

বৃষ্টিতে অষ্টমীর আনন্দও মাটি হতে পারে। সোমবার পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কলকাতায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

তৃতীয়াতে কলকাতা ও সংলগ্ন এলাকায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে। তবে চতুর্থীর সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ শহরে। ষষ্ঠী পর্যন্ত দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দ্বিতীয়া, তৃতীয়া থেকেই শহরের বিভিন্ন মণ্ডপে দর্শনার্থীদের ঢল দেখা গিয়েছে। সপ্তমী, অষ্টমীতে বৃষ্টি হলে ঠাকুর দেখার আনন্দ পণ্ড হতে পারে।

আরও পড়ুন
Advertisement