DurgaPuja Rain Forecast

পুজোয় ভাসাতে পারে বৃষ্টি! সপ্তমী থেকে কলকাতা-সহ রাজ্যে দুর্যোগের সম্ভাবনা, বোধনে তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত

আবহাওয়া দফতর সূত্রে খবর, ষষ্ঠীতে উত্তর-পূর্ব ও পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। তার প্রভাবেই সপ্তমী থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪০
পুজোয় বৃষ্টির পূর্বাভাস।

পুজোয় বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

পুজোর মুখে দুঃসংবাদ! দুর্গাপুজোর আনন্দ মাটি করতে পারে ‘অসুর’ বৃষ্টি! সপ্তমী থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টি হতে পারে উত্তরের জেলাগুলিতেও।

হাওয়া অফিস সূত্রে খবর, দেবীর বোধনের দিনই ঘূর্ণাবর্তের সম্ভাবনা রয়েছে। ষষ্ঠীতে উত্তর-পূর্ব ও পূর্ব মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। তার প্রভাবেই সপ্তমী থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও পুজোয় ভাসাতে পারে বৃষ্টি। নবমীর দিন থেকে উত্তরের জেলাগুলিতে বৃষ্টি বাড়তে পারে।

আগামী শনিবার, অর্থাৎ ষষ্ঠী পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ। বিক্ষিপ্ত ভাবে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement