West Bengal Weather

বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের পাঁচ জেলায়! তবে বৃদ্ধি পাবে গরমের অস্বস্তিও, কলকাতায় কী পূর্বাভাস

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিনে তাপমাত্রা বেশ খানিকটা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে দক্ষিণের কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১০:৩২
Rain forecast in five districts of South Bengal as temperature may rise accordingly.

দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। ফাইল চিত্র।

দু-এক দিন বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হলেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরমেরই দাপট। গত কয়েক দিনে বৃষ্টির দেখা মেলেনি। বরং কাঠফাটা রোদ আর প্যাচপেচে গরমে নাজেহাল হয়েছেন সকলে। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী কয়েক দিনে পরিস্থিতির তেমন বদল হওয়ার সম্ভাবনা নেই।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী পাঁচ দিন কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বরং তাপমাত্রা আরও কিছুটা বৃদ্ধি পাবে। শনিবার পর্যন্ত ভিজবে না শহর। আর্দ্রতাজনিত অস্বস্তি বৃদ্ধি পেতে পারে এই ক’দিন।

Advertisement

তবে, একই সঙ্গে দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে। ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া এবং বীরভূম। যদিও, বৃষ্টি হওয়া সত্ত্বেও এই জেলাগুলিতে তাপমাত্রা কমার এখনই কোনও সম্ভাবনা দেখছেন না আবহবিদেরা। জেলায় জেলায় আবার তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি পৌঁছে যেতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার দুপুরের দিকে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের চেয়ে বেশি। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রাও স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি।

বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। তবে মঙ্গলবার এবং বুধবার উত্তরের কোনও জেলাতেই বৃষ্টি হবে না। বৃহস্পতিবার এবং শুক্রবার ভিজতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং।

আরও পড়ুন
Advertisement