West Bengal Weather Update

হাড়কাঁপানো ঠান্ডার মধ্যেই রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা! পূর্বাভাস হাওয়া অফিসের, ভিজবে কোন কোন জেলা?

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার সমান। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ০৯:৪১
কুয়াশার পাশাপাশি হালকা বৃষ্টিতে ভিজতে পারে রাজ্যের বিভিন্ন জেলা।

কুয়াশার পাশাপাশি হালকা বৃষ্টিতে ভিজতে পারে রাজ্যের বিভিন্ন জেলা। —ফাইল চিত্র।

মকর সংক্রান্তির সময় বঙ্গে ফিরছে শীত। শীতের সঙ্গে বৃষ্টিতে ভিজতে পারে রাজ্যের বেশ কয়েকটি জেলা। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তা ছাড়া বুধবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় হালকা বৃষ্টি হতে পারে। বুধবার থেকে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। মঙ্গলবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলা। বৃষ্টির পাশাপাশি কুয়াশার পরিমাণও বেশি থাকবে এই তিন জেলায়।

Advertisement

আবহাওয়া শুষ্ক থাকলেও সোমবার এবং মঙ্গলবার উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলি মাঝারি থেকে ঘন কুয়াশায় ঢেকে থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলার কয়েকটি এলাকায় বুধবার থেকে শুক্রবার পর্যন্ত হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার সমান। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে তিন ডিগ্রি সেলসিয়াস কম। সকাল থেকে ঘন কুয়াশার চাদরে ঢেকে থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা সরে গিয়ে আকাশ পরিষ্কার হয়ে যাবে।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, রাজ্যে উত্তর থেকে দক্ষিণে আগামী দু’দিন সর্বনিম্ন অর্থাৎ রাতের তাপমাত্রার কোনও রকম হেরফের হবে না। তার পর থেকে তাপমাত্রা দু’ থেকে চার ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আরও পড়ুন
Advertisement