tmc leader arrested

ছদ্মবেশে অভিষেকের সঙ্গে দেখা করা সেই মহিলার উপর হামলা! ভোট পরবর্তী ‘হিংসা’য় ধৃত তৃণমূল নেতা

গত ১২ জুলাই ওন্দার তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ জানাতে ছদ্মবেশে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় যান প্রিয়াঙ্কা গোস্বামী। তিনি অভিযোগ করেন, আর্থিক প্রতারণা করেছেন ওই নেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ওন্দা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৭:৪৩
TMC Leader who was accused in fraud case arrested in Bankura

হামলার অভিযোগে গ্রেফতার তৃণমূল নেতা (বাঁ দিকে)। ওই নেতার বিরুদ্ধে অভিযোগ জানাতে অভিষেকের ওন্দার সভায় ছদ্মবেশে অভিযোগকারিণী (বাঁ দিকে)। —নিজস্ব চিত্র।

তৃণমূল নেতার বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে মোটা অঙ্কের টাকা প্রতারণার অভিযোগ থানায় জানিয়েও সুবিচার পাননি প্রিয়াঙ্কা গোস্বামী। অগত্যা ওই অভিযোগ জানাতে ছদ্মবেশে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় গিয়েছিলেন। কিন্তু তাতেও সুরাহা হয়নি বলে দাবি। উল্টে পঞ্চায়েত ভোট মিটতেই অভিযুক্ত তৃণমূল নেতা দলবল নিয়ে তাঁর স্বামীর উপর হামলা চালিয়েছেন বলে অভিযোগ করলেন বাঁকুড়ার ওন্দা ব্লকের রামসাগরের বাসিন্দা প্রিয়াঙ্কা। বাধা দিতে গিয়ে আক্রান্ত হতে হয়েছে তাঁকেও। তবে এবার থানায় অভিযোগ জানাতেই কাজ হয়েছে। শনিবার পুলিশ আশিস দে নামে ওই তৃণমূল নেতাকে গ্রেফতার করেছে।

বছরখানেক আগে তৃণমূলের ওন্দা ব্লকের সাধারণ সম্পাদক আশিসের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে মোটা অঙ্কের টাকা আত্মসাতের অভিযোগ আনেন প্রিয়াঙ্কা। এ ব্যাপারে তিনি ওন্দা থানার দ্বারস্থ হন। কিন্তু অভিযুক্ত নেতার বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা না নেওয়ায় গত ১২ এপ্রিল অভিষেকের ওন্দার সভায় বৃদ্ধার ছদ্মবেশে উপস্থিত হন প্রিয়াঙ্কা। তাঁর কাছে সমস্ত অভিযোগ শুনে অভিষেক পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেন। কিন্তু তার পরেও অভিযুক্তের বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ করেনি বলে অভিযোগ। অন্য দিকে, সদ্য শেষ হওয়া নির্বাচনে পঞ্চায়েত সমিতিতে তৃণমূলের প্রার্থী হন আশিস। তবে ভোটে হেরে গিয়েছেন তিনি। অভিযোগ, ভোটের ফল বেরোতেই গত ১২ জুলাই রাতে দলবল নিয়ে তৃণমূল নেতা প্রিয়াঙ্কার স্বামীর উপর হামলা চালান। সে দিনের ঘটনার বর্ণনা দিতে গিয়ে প্রিয়াঙ্কা বলেন, ‘‘গত ১২ জুলাই আমার স্বামী রামসাগরে গাড়ির স্ট্যান্ডে স্থানীয়দের সঙ্গে ছিলেন। সেখানেই দলবল-সহ হানা দেন আশিস দে। আমার স্বামীকে মারধর করেন। বাধা দিতে গেলে আমাকেও মারধর করেন ওঁরা। আমার স্কুটার ভেঙে দেওয়া হয়। গত ১৩ জুলাই ওন্দা থানায় অভিযোগ করেছি। তার ভিত্তিতেই পুলিশ আশিসকে গ্রেফতার করেছে।’’ তাঁর সংযোজন, ‘‘আমার সঙ্গে আর্থিক প্রতারণা এবং আমাদের উপর হামলার ঘটনায় দুর্নীতিগ্রস্ত আশিস দে-কে তাঁর দলও যেন বহিষ্কার করে, সেই আবেদন জানাচ্ছি।’’ অন্য দিকে, এ ব্যাপারে স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানাচ্ছেন, আইন আইনের পথে চলবে। কেউ অপরাধ করলে পুলিশ তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, অভিযোগের ভিত্তিতে ওই ঘটনায় আশিস ছাড়াও দোলন প্রামাণিক নামে এক তৃণমূল কর্মীকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের শনিবার বাঁকুড়া জেলা আদালতে হাজির করানো হয়। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ৩৪১, ৩২৪, ৩২৫, ৩৫৪, ৫০৬, ৪২৭ এবং ৩৪ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে।’’ অন্য দিকে, ধৃত আশিস তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, ‘‘আমার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যা। আমি ১২ জুলাই কোনও হামলা করিনি। আমি ঘটনাস্থলেই ছিলাম না।’’

আরও পড়ুন
Advertisement