Thief

‘সবাই যে জেগে কি তা জানতাম’! গৃহস্থের তাড়া খেয়ে কুয়োয় পড়ল চোর, ডাকতে হল দমকল, পুলিশ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে পুরুলিয়া শহরের ৯ নম্বর ওয়ার্ডের কেতিকাকুইরি পাড়ায় চুরি করতে গিয়েছিল দুই চোর। মনোজ দত্ত নামে এক বাসিন্দার বাড়িতে চুপি চুপি ঢুকেও পড়ে তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২১
thief

কুয়ো থেকে তোলা হচ্ছে চোরকে। —নিজস্ব চিত্র।

ভেবেছিল, বাড়ির সবাই বুঝি ঘুমিয়ে পড়েছে। চুপি চুপি ঘরে ঢুকে চুরির তালে ছিল দুই চোর। কিন্তু সে আর হল কই! গৃহস্থের তাড়া খেয়ে পড়িমরি করে পালাতে গিয়ে এক চোর পড়ল কুয়োয়। সঙ্গীকে ছেড়েই দৌড়ে পালাল অন্য জন। কুয়োয় পড়ে যাওয়া চোরকে তুলতে গিয়েই সমস্যায় পড়লেন বাড়িমালিক। প্রতিবেশীদের সাহায্য নিয়েও হয়নি। অবশেষে পুলিশ, দমকলের সহযোগিতায় কুয়ো থেকে তোলা গিয়েছে চোরকে। পুলিশের হাতে আটক ওই অভিযুক্ত। ঘটনাটি ঘটেছে পুরুলিয়া শহরের কেতিকাকুইরি পাড়ায়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে পুরুলিয়া শহরের ৯ নম্বর ওয়ার্ডের কেতিকাকুইরি পাড়ায় গিয়েছিল দুই চোর। মনোজ দত্ত নামে এক বাসিন্দার বাড়িতে চুপি চুপি ঢুকেও পড়ে তারা। তবে বাড়ির লোকজন তখন জেগে ছিলেন। চোর ঢুকেছে বুঝতে পেরে তাঁরা প্রতিবেশীদের ডাকাডাকি শুরু করেন। ধরা পড়ার আশঙ্কায় দুই চোর তখন দে ছুট! এক জন পাঁচিল ডিঙিয়ে চম্পট দিলেও অপর জন পালাতে গিয়ে পড়ে বাড়ির পাশে কুয়োয়।

ভারী কিছু পড়ার শব্দ শুনে কুয়োর পাড়ে ছুটে যান মনোজের বাড়ির লোকজন। দৌড়ে আসেন প্রতিবেশীরাও। কুয়োর ভিতর টর্চের আলো ফেলে দেখা যায় অপরিচিত এক যুবক কুয়োর মধ্যে পড়ে আছে। তাকে ওঠানোর চেষ্টা করে ব্যর্থ হন সবাই। খবর দেওয়া হয় পুলিশকে। খবর পেয়ে পুরুলিয়া সদর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। তখন আবার কুয়োয় পড়ে যাওয়া চোর উঠতেই চায়নি। উপায়ন্তর না দেখে দমকল বাহিনীকে খবর পাঠানো হয়। দমকলকর্মীরা ঘটনাস্থলে গিয়ে কুয়োর মধ্যে সিঁড়ি নামানোর পর আর কোনও রাস্তা না পেয়ে সুড়সুড় করে উপরে উঠে আসে চোর। আর ওঠা মাত্রই পুলিশ তাকে গ্রেফতার করেছে। পুলিশ ধৃতকে জিজ্ঞাসাবাদ করে তার পরিচয় জানার চেষ্টা করছে। অন্য দিকে, চুরির চেষ্টা ব্যর্থ হলেও এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement