R G Kar Hospital Incident

বিচার চেয়ে রবিবারও পথে প্রতিবাদ

রামপুরহাটে সর্ব স্তরের শিক্ষকদের তরফে এ দিন একটি প্রতিবাদ মিছিল বের হয়। রামপুরহাট শহর পরিক্রমা করে পাঁচ মাথা মোড়ে একটি প্রতিবাদ সভাও করা হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ০৮:২৫
আর জি কর-কাণ্ডের প্রতিবাদে পথে পড়ুয়ারা।

আর জি কর-কাণ্ডের প্রতিবাদে পথে পড়ুয়ারা। বোলপুরে। নিজস্ব চিত্র

আর জি কর-কাণ্ডে রবিবারও জেলায় অব্যাহত রইল প্রতিবাদ। পড়ুয়া, সাধারণ নাগরিকদের পাশাপাশি দেখা গেল রাজনৈতিক মিছিল।

Advertisement

ঘটনার বিচার চেয়ে ও রাজ্যের নারীর নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে এ দিন বিকেলে বোলপুর উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বোলপুরের পড়ুয়াদের তরফে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহর পরিক্রমা করে বোলপুর উচ্চ বিদ্যালয় কাছেই এসে শেষ হয়। এ দিনের মিছিলে বিভিন্ন স্কুলের পড়ুয়াদের যোগ দিতে দেখা যায়। তবে তারা কেউই স্কুলের পোশাক পরে ছিল না এ দিন। মিছিল শেষে পড়ুয়াদের দাবি, সত্য উদ্‌ঘাটন করে দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে।

আর জি কর-কাণ্ডের প্রতিবাদে এ দিন সিউড়িতে মোটরবাইক মিছিল করে প্রতিবাদ জানায় বীরভূম বাইকার্স কমিউনিটি। এ দিন সকালে এই সংগঠনের সদস্যেরা সিউড়ির বেণীমাধব মাঠে একত্রিত হন। প্রত্যেক গাড়িতে আর জি করের ঘটনার সুবিচার চেয়ে প্ল্যাকার্ড লাগানো ছিল। সিউড়ি বেণীমাধব মাঠ থেকে বোলপুরের রতনপল্লি মাঠ পর্যন্ত এই মোটরবাইক মিছিলে ছিলেন ৭০ জন চালক।

আর জি করের ঘটনার প্রতিবাদে সিউড়ি ১ ব্লকের কড়িধ্যায় একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করেন স্থানীয় বাসিন্দারা। বিকেলে কড়িধ্যা তেঁতুলতলা মোড় এলাকা থেকে মিছিল শুরু হয়ে কিছুটা এলাকা পরিক্রমা করে কড়িধ্যা মদ দোকান মোড়ে এসে শেষ হয়। তাঁদের দাবি ছিল, দোষীদের দ্রুত স গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

রামপুরহাটে সর্ব স্তরের শিক্ষকদের তরফে এ দিন একটি প্রতিবাদ মিছিল বের হয়। রামপুরহাট শহর পরিক্রমা করে পাঁচ মাথা মোড়ে একটি প্রতিবাদ সভাও করা হয়। হাঁসনে তিন মাথা মোড়ে এ দিন টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় কংগ্রেসের কর্মী, সমর্থকেরা। উপস্থিত ছিলেন কংগ্রেসের জেলা সভাপতি মিল্টন রশিদও।

মহম্মদবাজার এলাকাতেও ডেউচার গ্রামবাসী উদ্যোগে নির্যাতিতার বিচারের দাবিতে এ দিন বিকেল প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। গ্রামের দুর্গামন্দির প্রাঙ্গণ থেকে মিছিল শুরু হয়। গ্রাম ঘুরে রামমন্দিরের সামনে মিছিল শেষ হয়।

সারা ভারত ফরওয়ার্ড ব্লকের তরফেও এ দিন একটি মিছিল বের করা হয় নলহাটির দলীয় কার্যালয় থেকে। মিছিলটি বাজার পরিক্রমা করে নলহাটি ১ ব্লকের কাছে এসে শেষ হয়। ছিলেন সারা ভারত ফরওয়ার্ড ব্লকের বীরভূম জেলা সম্পাদক দীপক চট্টোপাধ্যায়, সারা ভারত মহিলা সমিতির বীরভূম জেলা সম্পাদিকা মহিবা বিবি-সহ নেতা, কর্মী ও সমর্থকেরা। মুরারই এলাকার যুবগোষ্ঠী ও নাগরিক সমাজের উদ্যোগেও রেলগেটের কাছ থেকে আর জি করের ঘটনার প্রতিবাদে একটি মিছিল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement