Rescue

তুলতে যেতেই নড়ে উঠল ‘দেহ’! বিষ্ণুপুরে পুকুর ধারে পড়ে থাকা ব্যক্তিকে উদ্ধার পুলিশের

স্থানীয় বাসিন্দারা সকালে উঠে দেখতে পান, পুকুর ধারে পড়ে রয়েছেন এক ব্যক্তি। স্থানীয়রা মৃত ভেবে পুলিশে খবর দেন। পুলিশ এসে দেহ ধরতেই নড়ে ওঠেন ওই ব্যক্তি। তার পর তড়িঘড়ি হাসপাতালে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বিষ্ণুপুর শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৩:০৪
পুকুর ধারে পড়ে ছিলেন এই ব্যক্তি।

পুকুর ধারে পড়ে ছিলেন এই ব্যক্তি। — নিজস্ব চিত্র।

পুকুর ধারে ‘দেহ’ পড়ে রয়েছে! শুনতে পেয়েই মরিপরি করে ছুটেছিল পুলিশ। সেই ‘দেহ’ উদ্ধার করতে গিয়েই অবাক পুলিশ। হাত দিতেই নড়েচড়ে উঠল ‘দেহ’! পুকুরের ধারে পড়ে থাকা ব্যক্তি জীবিত বুঝতে পেরে তাঁকে হাসপাতালে নিয়ে গেল পুলিশ। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার জয়পুর থানার পরাশিয়া গ্রামে। উদ্ধার হওয়া ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় স্থানীয় বাসিন্দারা জয়পুর থানায় ফোন করে জানান, গ্রাম লাগোয়া একটি পুকুরের ধারে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির বিবস্ত্র ‘দেহ’ পড়ে রয়েছে। পায়ের অংশ জলে থাকলেও বাকি অংশ ডাঙায়। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর শুনে এলাকার লোকজন পুকুর ধারে হাজির হন। স্থানীয়রাই টেলিফোনে ঘটনার কথা জানান জয়পুর থানার পুলিশকে। পুলিশ ‘দেহ’টি উদ্ধার করতে গেলে আচমকাই তা নড়ে ওঠে! প্রাথমিক ঘোর কাটিয়ে ওই ব্যক্তিকে দ্রুত উদ্ধার করে স্থানীয় জয়পুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায় পুলিশ। পরে ওই ব্যক্তিকে স্থানান্তরিত করা হয় বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। সেখানেই আপাতত চিকিৎসা চলছে ওই ব্যক্তির। স্থানীয়রা জানিয়েছেন ওই ব্যক্তি এলাকার বাসিন্দা নন। তিনি কোথা থেকে এলেন, কার সঙ্গে এলেন, তা জানার চেষ্টা করছে। কথা বলার মতো অবস্থা নেই ওই ব্যক্তির। তাই পুলিশ তাঁর সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করছে।

বিষ্ণুপুরের এসডিপিও সুপ্রকাশ দাস বলেন, ‘‘উদ্ধার হওয়া ব্যক্তির শরীরে কোথাও আঘাতের চিহ্ন দেখতে পাওয়া যায়নি। ওই ব্যক্তির নাম, পরিচয় জানার চেষ্টা চালানো হচ্ছে। পাশাপাশি ওই ব্যক্তি কী ভাবে ওই এলাকায় গেলেন তা-ও খতিয়ে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement