Lightning

তৃণমূলের সভা শুরুর মুখেই বজ্রপাত বাঁকুড়ার ইন্দাসে, মৃত্যু এক জনের, আহত জনা পঞ্চাশেক

গত শুক্রবার ইন্দাসের আশ্বিনপুর গ্রামে সভা করে গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার একই জায়গায় পাল্টা সভার ডাক দেয় তৃণমূল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৯:০৯
ইন্দাস থানার আশ্বিনপুর গ্রামে তৃণমূলের সেই সভাস্থল। নিজস্ব চিত্র।

ইন্দাস থানার আশ্বিনপুর গ্রামে তৃণমূলের সেই সভাস্থল। নিজস্ব চিত্র।

তৃণমূলের সভায় গিয়ে বজ্রপাতে মৃত্যু এক জনের। রবিবার বিকেলে বাঁকুড়ার ইন্দাস থানার আশ্বিনপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, বাজ পড়ে জখম হয়েছেন অন্তত ৫০ জন তৃণমূল কর্মী-সমর্থক।

তৃণমূল জানিয়েছে, এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি এখন উত্তর দিনাজপুরে দলের ‘জনসংযোগ যাত্রা’ কর্মসূচিতে রয়েছেন। সেখান থেকে দলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্যকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সঙ্গে দেখা করারও নির্দেশ দিয়েছেন।

Advertisement

গত শুক্রবার ইন্দাসের আশ্বিনপুর গ্রামে সভা করে গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার একই জায়গায় পাল্টা সভার ডাক দেয় তৃণমূল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুপুর থেকে সভায় তৃণমূল কর্মী-সমর্থকদের ভিড় জমতে শুরু করে। বিকেলে সভা শুরু হওয়ার কিছু ক্ষণ আগেই শুরু হয় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি। সেই সময় তৃণমূল কর্মী-সমর্থকেরা সভাস্থলের অদূরে একটি বট গাছের তলায় আশ্রয় নেন। কিন্তু তাতে রেহাই মিলল না! বজ্রপাতে বটগাছের নীচে দাঁড়িয়ে থাকা কমবেশি সকলেই আহত হন। আহতদের উদ্ধার করে দ্রুত ইন্দাস ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা এক জনকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত তৃণমূল কর্মীর নাম সামেদ মল্লিক (৪২)। তাঁর বাড়ি ইন্দাস ব্লকের বাতানিয়া গ্রামে। আহতদের মধ্যে সাত জনের আঘাত গুরুতর থাকায় তাঁদের বর্ধমান মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে। যুব তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুব্রত দত্ত বলেন, ‘‘অত্যন্ত মর্মান্তিক ঘটনা। ৫০ জনেরও বেশি তৃণমূল কর্মী-সমর্থক আহত হয়েছেন। এক জনের মৃত্যু হয়েছে। আমরা সত্যিই মর্মাহত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement