TMC

সকালে তৃণমূল ত্যাগ, বিকেলে শুভেন্দুর সভায় বিজেপিতে যোগ দিলেন বীরভূমের বিপ্লব

মঙ্গলবার সকালে তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেছিলেন তৃণমূলের বীরভূম জেলার সহ-সভাপতি বিপ্লব ওঝা। এর পর কিছুটা সময় গড়াতেই শুবেন্দু অধিকারীর সভায় বিজেপিতে যোগ দিলেন তিনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৮:০১
ডান দিকে সাদা পাঞ্জাবি পরা বিপ্লব ওঝা।

ডান দিকে সাদা পাঞ্জাবি পরা বিপ্লব ওঝা। — নিজস্ব চিত্র।

দলের কাছে তিনি ‘ব্রাত্য’। এই অভিমানে মঙ্গলবার সকালে তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেছিলেন তৃণমূলের বীরভূম জেলার সহ-সভাপতি বিপ্লব ওঝা। কিছুটা সময় গড়াতেই অভিমান মুছে ফেলে বিজেপিতে যোগ দিলেন দলত্যাগী ওই নেতা। মঙ্গলবার রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সভা ছিল বীরভূমেরই নলহাটিতে। সেখানেই বিজেপিতে যোগ দেন অনুব্রত মণ্ডলের ‘ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত বিপ্লব। তাঁর দলবদলে অবশ্য ‘সঙ্কট’ দেখছেন না বীরভূমের তৃণমূলের নেতারা।

সামনেই পঞ্চায়েত ভোট। কিন্তু এই সময়ে দল তাঁকে বাতিলের খাতায় ফেলে দিয়েছে, এই অভিযোগ তুলে মঙ্গলবার সকালে তৃণমূল ছেড়েছিলেন বিপ্লব। এই ভাবে বেশি দিন দল করা যায় না বলেও জানিয়েছিলেন তিনি। ঘটনাচক্রে শিবঠাকুর মণ্ডলের করা খুনের চেষ্টার অভিযোগে মঙ্গলবারই অনুব্রতকে জামিন দিয়েছে দুবরাজপুর আদালত। ৭ দিন পুলিশ হেফাজতে তিনি ছিলেন দুবরাজপুর থানায়। এর পর আবার তাঁর ঠাঁই হয়েছে আসানসোল সংশোধনাগারে। কিন্তু আদালতে যাতায়াতের পথে পঞ্চায়েত নির্বাচনে দলীয় নেতৃত্বকে ঐক্যের বার্তা দিয়েছিলেন অনুব্রত। তার মধ্যেই ছন্দপতন ঘটালেন বিপ্লব।

Advertisement

বিপ্লবের চলে যাওয়ায় অবশ্য ‘ক্ষতি’ দেখছে না তৃণমূল। এ নিয়ে তৃণমূলের বীরভূম জেলার মুখপাত্র মলয় মুখোপাধ্যায় বলেন, ‘‘আমাদের দলে সকলকে সম্মান দেওয়া হয়। ওঁকেও সম্মান দেওয়া হয়েছিল। উনি নিজের ইচ্ছায় বিজেপিতে যোগদান করেছেন। এতে তৃণমূল কংগ্রেসের কোনও ক্ষতি হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement