Councillor

Jhalda Congress Councillor Murder: আইসি-র বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে অভিযোগ ঝালদার নিহত কংগ্রেস কাউন্সিলরের স্ত্রীর

পূর্ণিমার অভিযোগ, পুর নির্বাচনের দিন ক্ষণ ঘোষণার পর থেকে তৃণমূলে যোগ দেওয়ার জন্য তাঁকে এবং তাঁর স্বামীকে চাপ দিচ্ছিলেন ঝালদার আই সি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ঝালদা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৫:১৮
তপন কান্দু হত্য়ায় পুলিশ সুপারের কছে অভিযোগ স্ত্রী পূর্ণিমা কান্দুর।

তপন কান্দু হত্য়ায় পুলিশ সুপারের কছে অভিযোগ স্ত্রী পূর্ণিমা কান্দুর। —নিজস্ব চিত্র।

নয়া মোড় নিল পুরুলিয়ার ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যাকাণ্ড। ঝালদার আইসি সঞ্জীব ঘোষের বিরুদ্ধে পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভা মুরুগানের কাছে চিঠি লিখে অভিযোগ দায়ের করেছেন নিহত তপনের স্ত্রী পূর্ণিমা কান্দু। পাশাপাশি তপনের দাদা নরেন কান্দু এবং ভাইপো দীপক কান্দু-সহ কয়েক জন তৃণমূল নেতার কথাও পুলিশ সুপারকে লেখা ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।

পূর্ণিমা চিঠিতে অভিযোগ করেছেন, পুর নির্বাচনের দিন ক্ষণ ঘোষণার পর থেকেই তৃণমূলে যোগ দেওয়ার জন্য তাঁর স্বামীকে এবং তাঁকে চাপ দিচ্ছিলেন ঝালদা থানার আই সি সঞ্জীব ঘোষ। সেই প্রস্তাবে রাজি না হওয়ায় তাঁদের ভয় দেখানো হয় বলেও অভিযোগ। ওই অভিযোগপত্রে আইসি-র পাশাপাশি তপনের দাদা নরেন এবং ভাইপো দীপক-সহ কয়েক জন তৃণমূল নেতার বিরুদ্ধেও অভিযোগের আঙুল তুলেছেন পূর্ণিমা। ওই অভিযোগপত্রটি যাতে এফআইআর হিসাবে দেখা হয় সেই আবেদনও করেছেন পূর্ণিমা।

Advertisement

রবিবার রাতে গুলি করে খুন করা হয় ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কংগ্রেস কাউন্সিলর তপনকে। তার পর থেকে ওই খুনে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হননি। তা নিয়ে ক্ষুব্ধ তপনের পরিবার। সোমবার ঝালদা যান বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। ঝালদা থানার আইসি-র বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলেন তিনি। এর পরেই পুরুলিয়ার পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন তপন-পত্নী।

তপন খুনের প্রতিবাদে মঙ্গলবার পুরুলিয়া জেলা জুড়ে বন্‌ধের ডাক দেয় কংগ্রেস। তার আংশিক প্রভাব পড়েছে। পুরুলিয়া জেলার প্রায় সর্বত্রই বন্ধ ছিল বেসরকারি বাস চলাচল। তবে সরকারি বাস চলাচল করেছে। দোকানপাট জেলার অন্যত্র সে ভাবে বন্ধ না থাকলেও ঝালদায় বন্‌ধের প্রভাব ছিল সর্বাত্মক।

আরও পড়ুন
Advertisement