Death

জমিতে কীটনাশক ছড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কৃষকের, প্রবল বিক্ষোভ বাঁকুড়ার গ্রামে

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে গ্রাম লাগোয়া নিজের ধান জমিতে কীটনাশক ছড়াতে গিয়েছিলেন তপন। ধান গাছের আড়ালে ছিঁড়ে পড়েছিল বিদ্যুৎবাহী তার। আচমকা সেই তার স্পর্শ করেন তিনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কোতুলপুর শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫:১৬
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু। প্রতীকী চিত্র।

জমিতে ছিঁড়ে পড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক কৃষকের। মৃত কৃষকের নাম তপন পাল। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার কোতুলপুরের রানাহাট গ্রামে। এই ঘটনায় বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে গাফিলাতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে গ্রাম লাগোয়া নিজের ধান জমিতে কীটনাশক ছড়াতে গিয়েছিলেন তপন। ধান গাছের আড়ালে ছিঁড়ে পড়েছিল বিদ্যুৎবাহী তার। আচমকা সেই তার স্পর্শ করেন তিনি। তার জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় তপনের। বিষয়টি জানাজানি হতেই স্থানীয় বাসিন্দারা ফেটে পড়েন ক্ষোভে। স্থানীয়দের দাবি, বিদ্যুতের খুঁটিতে কাঠের মাধ্যমে লাগানো ছিল তারটি। অভিযোগ, সেই কাঠ নষ্ট হয়ে যাওয়ায় তারটি ছিঁড়ে পড়েছিল। তা বদল করার জন্য বিদ্যুৎ দফতরে বার বার আবেদন জানানো হয়েছিল বলেও জানিয়েছেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। কিন্তু তা বদল করা হয়নি বলে অভিযোগ । তার জেরেই এই দুর্ঘটনা বলে দাবি স্থানীয়দের।

Advertisement

মৃতের শ্যালিকা মিঠু পাত্র বলেন, ‘‘বিদ্যুৎ দফতরের গাফিলাতির কারণেই জামাইবাবুর মৃত্যু হয়েছে। আগে থেকে বিদ্যুৎ দফতর সচেতন থাকলে এই ঘটনা ঘটত না। একমাত্র রোজগেরে সদস্যের মৃত্যুতে পরিবারটি এখন দিশেহারা। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা উচিত। পাশাপাশি, মৃতের পরিবারের এক জনকে চাকরিও দেওয়া উচিত।’’ বিদ্যুৎ দফতর এ নিয়ে মুখ খুলতে চায়নি।

আরও পড়ুন
Advertisement