ghatal

এ বার সংগঠন সামলাবেন দেব

নব জোয়ার কর্মসূচিতে শালবনির সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা গিয়েছিল, ঘাটালে সমস্যা আছে। ঘাটাল কে দেখছেন।

Advertisement
অভিজিৎ চক্রবর্তী
ঘাটাল শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ০৭:৫০
Actor dev at ghatal

ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয় দেব। ফাইল চিত্র

এতদিন ঘাটালে এসে সভা সমাবেশ করতেন ঘাটালের সাংসদ দীপক অধিকারী তথা দেব।প্রশাসনিক বৈঠকেও যোগ দিতে দেখা গিয়েছে তাঁকে। এ বার ঘাটালের তারকা সাংসদ সংগঠনে মন দিচ্ছে বলে খবর। চলতি মাসেই ঘাটালে এসে সাংগঠনিক বৈঠকে যোগ দেবেন দেব। তৃণমূলের সবর্ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘাটাল সফরের পরই ওই পদক্ষেপের খবরে জোর আলোচনা শুরু হয়েছে তৃণমূলের অন্দরে।

বছর দুই আড়াই ধরেই ঘাটাল ব্লক তৃণমূলের মধ্যে একটা অস্থিরতা চলছে। নব জোয়ার কর্মসূচিতে শালবনির সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা গিয়েছিল, ঘাটালে সমস্যা আছে। ঘাটাল কে দেখছেন। তার পরই চন্দ্রকোনার বিধায়ক অরূপ ধাড়াকে বলতে শোনা গিয়েছিল,চন্দ্রকোনা ঘাটাল ও হুগলির বর্ডার। ঘাটালে দেব আছে। দেবের সঙ্গে আলোচনা করে চলবে। নবজোয়ার কর্মসূচি শেষে সবং এ ঘাটাল সাংগাঠনিক নেতৃত্বদের নিয়ে বৈঠক করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে অভিষেক ঘাটাল ব্লক সভাপতিকে সব পক্ষকে নিয়ে একসঙ্গে চলার নির্দেশ দিয়েছিলেন। গোষ্ঠী কোন্দলের জন্যই বিধানসভায় ঘাটাল আসনটা হারতে হয়েছে মনে করিয়ে দেন তিনি। আগামী পঞ্চায়েত ভোটে ঘাটাল ব্লকে সবক’টি পঞ্চায়েতে নিরুঙ্কুশ জয় না হলে নেতাদের যে কোনও গুরুত্ব নেই-তা পরিষ্কার জানিয়ে দেন অভিষেক। এই পরিস্থিতিতে ঘাটাল ব্লকের সাংগঠনিক বৈঠকে দেবের যোগ দেওয়ার খবর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক শিবির।

Advertisement

ঘাটালের সাংসদ প্রতিনিধি রামপদ মান্না বলেন, “ ১৫ জুনের পর দেব ঘাটালে আসবেন।এখনও দিন চূড়ান্ত হয়নি। ঘাটালে এসে এবার সাংগঠনিক বৈঠক করার কথা রয়েছে।” ২০১৪ সাল থেকে ঘাটালে আসছেন সাংসদ দেব। ঘাটালে ছোট ছোট সভা-সমিতি তার সঙ্গে প্রশাসনিক বৈঠকে মূলত অংশ নিতেন তারকা সাংসদ। তা ছাড়া ঘাটাল কলেজ এবং ঘাটাল সুপার স্পেশ্যালিটি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির মাথায় রয়েছেন দেব। বীরসিংহ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান দেব।

তৃণমূলের একটি সূত্র মনে করিয়ে দিয়েছে, সাংসদ দীপক অধিকারী ঘাটাল সাংগঠনিক ক্ষেত্রে সরাসরি যুক্ত না হলেও ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দোলইয়ের সঙ্গে সাংসদ অনুগামীদের ঠান্ডা লড়াই দীর্ঘদিনের। সেই সময় শঙ্কর বিধায়ক ছিলেন। তার পরেও সাংসদ অনুগামীদের কাছে শঙ্কর পিছিয়ে পড়েছিলেন। একেক করে হারাতে হয়েছিল বিধায়ক সহ সবকিছু পদ। সম্প্রতি শঙ্কর তৃণমূলের ঘাটাল সাংগঠনিক জেলার সহ সভাপতির দায়িত্ব পেয়েছেন। সবং এর বৈঠকে আবার শঙ্করের প্রসঙ্গও উঠে আসে। তারসঙ্গে ঘাটালের ব্লক সভাপতিকে সমস্যা মিটিয়ে সবাইকে নিয়ে একসঙ্গে চলার নির্দেশ দিয়েছেন অভিষেক। তারপরই ঘাটালে ফের সক্রিয় হচ্ছিলেন শঙ্কর অনুগামীরা। এই পরিস্থিতিতে ঘাটালে সাংগাঠনিক বৈঠকে যোগ দিতে আসার খবরে জোর চর্চা শুরু হয়েছে দলের অন্দরে। কারণ, ঘাটালে এই মুহুর্তে ব্লক সভাপতি দিলীপ মাজির হাতে ঘাটাল ব্লকের রাশ ।সাংসদের সঙ্গে ঘাটাল ব্লক সভাপতির সুসম্পর্ক রয়েছে।

জানা গিয়েছে, ঘাটাল ব্লক নেতৃত্ব দেবকে ঘাটালে আসার অনুরোধ করেছিলেন। দেব রাজি হয়েছেন। ১৫ জুনের পর দেব ঘাটালে আসবেন বলে খবর। ঘাটাল টাউন হলে ঘাটাল ব্লক সাংগঠনিক বিষয় নিয়ে হবে ওই বৈঠক। সেখানে বুথ সভাপতি,অঞ্চল সভাপতি সহ ব্লক নেতৃত্বরা উপস্থিত থাকবেন। ঘাটাল ব্লক সভাপতি দিলীপবলেন, “সাংসদকে ঘাটালে আসার অনুরোধ করেছি। সাংসদ রাজি হয়েছেন।ঘাটাল টাউন হলে বৈঠক হবে। সেখানে ব্লকের সমস্ত বুথ সভাপতি,অঞ্চল সভাপতি সহ ব্লক নেতৃত্বরা হাজির থাকবেন।”

আরও পড়ুন
Advertisement