Fashion Show

প্রথম ‘উত্তরের অনন্যা’, কোচবিহার ও শিলিগুড়ি থেকে তিন বিজয়িনী 

উত্তরবঙ্গের প্রতিভাদের তুলে আনতে এমপিজে জুয়েলার্স ও আনন্দবাজার পত্রিকার উদ্যোগে এ বছর শিলিগুড়িতে আয়োজন করা হয় ‘উত্তরের অনন্যা’ প্রতিযোগিতাটির।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ০৮:৪৭
মঞ্চে উত্তরের অনন্যা’র বিজয়ীরা। শহর শিলিগুড়িতে।

মঞ্চে উত্তরের অনন্যা’র বিজয়ীরা। শহর শিলিগুড়িতে। ছবিঃ স্বরূপ সরকার।

জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে রবিবার শিলিগুড়িতে আয়োজিত হল ‘উত্তরের অনন্যা’র চূড়ান্ত পর্ব। বিজয়ী হলেন সোহানা চক্রবর্তী, তনুশ্রী জানা সরকার ও জয়শ্রী মণ্ডল। সোহানা চক্রবর্তী কোচবিহার, তনুশ্রী জানা সরকার ও জয়শ্রী মণ্ডল শিলিগুড়ির বাসিন্দা।

Advertisement

উত্তরবঙ্গের প্রতিভাদের তুলে আনতে এমপিজে জুয়েলার্স ও আনন্দবাজার পত্রিকার উদ্যোগে এ বছর শিলিগুড়িতে আয়োজন করা হয় ‘উত্তরের অনন্যা’ প্রতিযোগিতাটির। রবিবার শিলিগুড়ির তিন মাইলে একটি হোটেলে চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা ছিল। দশ জন প্রতিযোগীর মধ্যে থেকে বিজয়ী তিন জনকে বেছে নেওয়া হয়। এই তিন জনের হাতে তুলে দেওয়া হয় এমপিজে জুয়েলার্সের তরফে ২০ হাজার টাকার গিফ্ট‌ ভাউচার। এ দিনের চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন এমপিজে জুয়ালার্সের ডিরেক্টর সৌমিক রায়চৌধুরী, অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার ও অদিতি দাস ঘোষ।

এ বছরই প্রথম ‘উত্তরের অনন্যা’ প্রতিযোগিতার আয়োজন, যেখানে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে ৪০০ জন মহিলা অংশ নেন। তাঁদের মধ্যে থেকে ফাইনালের জন্য ১০ জনকে বেছে নেওয়া হয়েছিল। অংশগ্রহণকারীদের মধ্যে কলেজ পড়ুয়া, মেকআপ শিল্পী ও চাকরিজীবী মহিলারা ছিলেন। এমপিজে জুয়েলার্সের ডিরেক্টর সৌমিক রায়চৌধুরী জানান, ‘‘কলকাতায় এ ধরনের অনুষ্ঠান হয়ে থাকে। কিন্তু উত্তরবঙ্গেও প্রতিভা কম নেই। সে কারণে এ বছর থেকে উত্তরবঙ্গে ‘উত্তরের অনন্যা’ শুরু হল। এখন থেকে প্রতি বছর এখানে এমন অনুষ্ঠান করার ইচ্ছে রয়েছে। প্রথম বছরই খুব ভাল সাড়া পাওয়া গিয়েছে।’’

অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার বলেন, ‘‘অনেক সময় সঠিক মঞ্চ না থাকায় অনেক প্রতিভা সামনে আসতে পারেন না। উত্তরের অনন্যা সেই মঞ্চ দিয়েছে।’’ আর এক বিচারক অদিতি দাস ঘোষ বলেন, ‘‘এ ধরনের উদ্যোগে প্রতিভারা সামনে আসার সুযোগ পান।’’ এ দিন
বিজয়ীরা জানান, সেরা হয়ে তাঁদের খুব ভাল লাগছে।

আরও পড়ুন
Advertisement