Ramakrishna Mission Incident

মিশনে হামলা: জামিন দুই মূল অভিযুক্তের

গত মে মাসে শিলিগুড়ির রামকৃষ্ণ মিশন আশ্রমে এক দল দুষ্কৃতীর বিরুদ্ধে হামলা, ডাকাতি ও জমি দখলের চেষ্টার অভিযোগ ওঠে। মিশন কর্তৃপক্ষের অভিযোগ ভিত্তিতে তদন্ত শুরু হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ০৯:০৬

—প্রতীকী চিত্র।

রামকৃষ্ণ মিশন আশ্রমের শিলিগুড়ির সেবক হাউসে হামলা ও জমি দখলের চেষ্টায় গ্রেফতার হওয়া মূল দুই অভিযুক্তের জামিন হল মঙ্গলবার। কলকাতা হাই কোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের ডিভিশন বেঞ্চে মূল অভিযুক্ত শ্যামল বৈদ্য ও প্রদীপ রায়ের জামিন মঞ্জুর হয়েছে বলে জানিয়েছেন সহকারী সরকারি আইনজীবী অদিতিশঙ্কর চক্রবর্তী।

Advertisement

গত মে মাসে শিলিগুড়ির রামকৃষ্ণ মিশন আশ্রমে এক দল দুষ্কৃতীর বিরুদ্ধে হামলা, ডাকাতি ও জমি দখলের চেষ্টার অভিযোগ ওঠে। মিশন কর্তৃপক্ষের অভিযোগ ভিত্তিতে তদন্ত শুরু হয়। অভিযুক্তদের বিরুদ্ধে সিসি ক্যামেরা ভাঙচুর, নিরাপত্তা কর্মীদের মারধর, মোবাইল কেড়ে নেওয়ার অভিযোগও ছিল। পুলিশ তদন্তে নেমে হামলা চালানোর ঘটনায় প্রথমে শম্ভু দাস, দেবাশিস সরকার, রাজীব বসাক, শুভম মোহন্ত ও শ্যামল বৈদ্যকে গ্রেফতার করে। পরে আবার পলাতক মূল অভিযুক্ত প্রদীপ রায়-সহ মোট ১২ জনকে গ্রেফতার করে পুলিশ। এই মামলায় আদালত অভিযোগের ভিত্তিতে যথেষ্ট তথ্য পায়নি বলে দাবি। সে কারণে আগেই দশ জনের জামিন মঞ্জুর হয়েছে। কিন্তু মূল অভিযুক্ত প্রদীপ ও শ্যামলের জামিন নাকচ হয়েছিল জেলা আদালতে। এ দিন সার্কিট বেঞ্চের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি প্রসেনজিৎ বিশ্বাসের ডিভিশন বেঞ্চে মামলা উঠেছিল।

অভিযুক্তদের আইনজীবী অর্জুন চৌধুরী জামিনের আবেদন জানান। তিনি জানান, আগেই দশ জনের জামিন মঞ্জুর হয়। প্রদীপ ও শ্যামল যেহেতু মূল অভিযুক্ত, তাই তাদের জামিন ট্রায়াল কোর্ট থেকে খারিজ হয়। এ দিন ডিভিশন বেঞ্চে মামলার সওয়াল করা হয়। সবাই যেহেতু একই মামলায় গ্রেফতার হয়েছিল, অন্যদের জামিন হয়েছে। আর এই দু’জনের কাছ থেকে তেমন কিছু উদ্ধারও হয়নি। সমস্ত দিক খতিয়ে দেখে ডিভিশন বেঞ্চ জামিন মঞ্জুর করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement