Sikkim Landslide

সিকিমে ধসে বন্ধ রাস্তা, সমস্যায় বঙ্গের বহু পর্যটক

পাহাড় থেকে পাথর পড়ে রাস্তা বন্ধ হয়ে যায়। বেশ কিছু পর্যটক বোঝাই গাড়ি রাস্তায় আটকে পড়ে। পর্যটকদের একাংশের অভিযোগ, রাস্তা খোলার ব্যাপারে সিকিম প্রশাসনের তৎপরতা চোখে পড়েনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ০৮:৫৫

— প্রতিনিধিত্বমূলক ছবি।

টানা বৃষ্টিতে ধস নামায় ফের বিপর্যস্ত হয়ে পড়েছে সিকিম। শনিবার বিকেল ৫টা নাগাদ পেলিং যাওয়ার মুখে চার মাইল এলাকায় ধস নামে। পাহাড় থেকে পাথর পড়ে রাস্তা বন্ধ হয়ে যায়। বেশ কিছু পর্যটক বোঝাই গাড়ি রাস্তায় আটকে পড়ে। পর্যটকদের একাংশের অভিযোগ, রাস্তা খোলার ব্যাপারে সিকিম প্রশাসনের তৎপরতা চোখে পড়েনি। তবে প্রশাসনের তরফে জানানো হয়েছে, রাতের দিকে দু’টি ‘আর্থমুভার’ যন্ত্র ব্যবহার করে যান চলাচল ফের চালু করার চেষ্টা চলছে।

Advertisement

পশ্চিম বর্ধমানের আসানসোল থেকে দুটি পরিবার নিয়ে কালিম্পং থেকে সিকিমের পেলিংয়ে ঘুরতে যাচ্ছিলেন বুদ্ধদেব বিশ্বাস। শনিবার রাতে তিনি ফোনে বলেন, ‘‘ঘণ্টার পর ঘণ্টা শিশু-মহিলাদের নিয়ে আটকে আছি। রাস্তা কখন খুলবে জানি না! প্রশাসনের লোকজনদেরও দেখিনি।’’ প্রশাসন সূত্রের খবর, লেগশিপ থেকে গেজিংয়ের মাঝে ধস নামে। এ ছাড়া, ১০ নম্বর জাতীয় সড়ক সিকিমের দিকে ধসের জন্য কয়েক ঘণ্টা বন্ধ ছিল। সিংতাম থেকে রংপোর মাঝে ২০ মাইলে ধস নামে। পরে রাস্তা খোলা হলেও, জাতীয় সড়কের ওই এলাকায় একমুখী ভাবে গাড়ি চলাচল করছে।

আরও পড়ুন
Advertisement