Malda

মালদহে প্রধানের সই জাল করে সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিযোগ, অভিযুক্ত তৃণমূলের পঞ্চায়েত সদস্য

পঞ্চায়েত প্রধানের অভিযোগ, তাঁর সই, লেটারহেড, সিল ইত্যাদি জাল করে সম্পত্তি হাতিয়ে নিয়েছেন জনৈক পঞ্চায়েত সদস্য। প্রধান জানিয়েছেন, অভিযুক্তের আত্মীয়ের ১৫ বিঘা জমি হাতিয়ে নিতেই এই প্রতারণা করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হবিবপুর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৩১

— প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রধানের সই জাল করে সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের গ্রাম পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পঞ্চায়েত প্রধান। ঘটনাটি ঘটেছে মালদহের হবিবপুরের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েত এলাকায়।

Advertisement

হবিবপুর থানা এলাকায় বুলবুলচণ্ডী গ্রামের তৃণমূল কংগ্রেস নেত্রী তথা পঞ্চায়েত প্রধান পূজা হাঁসদার অভিযোগ, তাঁর সই, লেটারহেড, সিল ইত্যাদি জাল করে সম্পত্তি হাতিয়ে নিয়েছেন জনৈক পঞ্চায়েত সদস্য। প্রধান জানিয়েছেন, অভিযুক্তের আত্মীয়ের ১৫ বিঘা জমি হাতিয়ে নিতেই এই প্রতারণা করেন তিনি। পূজার দাবি, এই ঘটনায় এলাকায় তাঁর ভাবমূর্তি নষ্ট হচ্ছে। শেষমেশ বিচারের আশায় পুলিশ এবং বিডিওর দ্বারস্থ হয়েছেন তিনি। এ বিষয়ে অবশ্য কোনও প্রতিক্রিয়া দিতে রাজি নন অভিযুক্ত।

ঘটনাটি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। বিজেপির কটাক্ষ, জাল-জোচ্চুরি করাই তৃণমূল কংগ্রেসের কাজ। মালদা উত্তর সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি উজ্জ্বল দত্ত বলেন, ‘‘তৃণমূল কংগ্রেস জাল-জোচ্চুরি-মস্তানি সব পারে, তাই ওরা তৃণমূল কংগ্রস। প্রধানের সই জাল করা গুরুতর অপরাধ। কার অনুপ্রেরণায় এই ঘটনা ঘটানো হল, তা নিয়েও তদন্ত হওয়া উচিত।’’ তবে জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব জানিয়ে দিয়েছেন, প্রমাণিত হলে দোষীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি আব্দুর রহিম বক্সীর বক্তব্য, ‘‘বিষয়টি এখনও জানা নেই। দলীয় ভাবে তদন্ত করে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে দল নিশ্চয়ই কঠোর ব্যবস্থা নেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement