Death

বাঁশ কাটা নিয়ে বিবাদে মৃত্যু! দলীয় কর্মী বলে দাবি করে বিজেপির বিরুদ্ধে খুনের অভিযোগ তৃণমূলের

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ২৩:২৪

কোচবিহারের তুফানগঞ্জে বাঁশ ঝাড় থেকে বাঁশ কাটাকে কেন্দ্র করে এলাকার দুই প্রতিবেশী পরিবারের মধ্যে গন্ডগোলে মৃত্যু হল এক জনের। স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার তুফানগঞ্জের নাটাবাড়ি এলাকায় তপন দাসের পরিবার এবং অখিল দাসের পরিবার ঝামেলায় জড়িয়ে পড়ে বাঁশ কাটাকে কেন্দ্র করে। সেই সময় ধারালো অস্ত্রের আঘাতে তপন দাসের (৩৩) মৃত্যু হয়েছে বলে অভিযোগ। উভয় পক্ষের আরও বেশ কয়েক জন জখন হয়েছেন। কোচবিহারের পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য জানান, উভয় পক্ষের আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। মূল অভিযুক্ত অখিল-সহ চার জনকে আটক করা হয়েছে।

Advertisement

এ নিয়ে রাজনৈতিক তরজাও শুরু হয়েছে। তৃণমূলের দাবি, তপন তাদের দলের কর্মী। তাঁকে পরিকল্পিত ভাবে খুন করেছে বিজেপি। তৃণমূলের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, ‘‘আজ সকালে তপন দাস নিজের বাড়িতে কাজ করছিল। সেই সময় বিজেপি দুষ্কৃতীরা তাঁর বাড়িতে গিয়ে পরিকল্পিত ভাবে তাঁর উপর হামলা চালায়। সেই হামলায় তাপস দাসের মৃত্যু হয়। আরও দু’জন আহত হন।’’ এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার তুফানগঞ্জ মহকুমার ১ নম্বর ব্লকে ধর্মঘটের ডাক দিয়েছে শাসকদল।

সব অভিযোগ অস্বীকার করে বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘তৃণমূল সব জায়গায় রাজনীতি নিয়ে আসছে। পারিবারিক বিবাদের মধ্যেও তারা রাজনীতি এনে ভোটের আগে প্রচারে আসতে চাইছে। নির্বাচনের আগে মৃত্যু নিয়ে রাজনীতি শুরু করেছে। মানুষ আর এ সব পছন্দ করছে না। নাটাবাড়িতে দু’টি পরিবারের মধ্যে বাঁশ কাটা নিয়ে বিবাদে জেরে একটি ঘটনা ঘটে। তার মধ্যেও তৃণমূল রাজনীতি করছে।’’

আরও পড়ুন
Advertisement