দ্রুত ফাঁসির ‘বিল’ আনার দাবি
R G Kar Hospital Incident

গৌড়বঙ্গে অবস্থান তৃণমূলের

আর জি কর কাণ্ড নিয়ে রাম-বাম চক্রান্ত করছে বলে অভিযোগ তুলে এবং অভিযুক্তের ফাঁসির দাবিতে দিনভর অবস্থান বিক্ষোভ দেখান দক্ষিণ দিনাজপুরের শতাধিক মহিলা তৃণমূল নেত্রী ও কর্মী।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১০:১২
আর জি কর কাণ্ডের দ্রুত বিচার এবং দোষীদের ফাঁসির দাবিতে রবিবার বিকেলে মালদহের ইংরেজবাজার

আর জি কর কাণ্ডের দ্রুত বিচার এবং দোষীদের ফাঁসির দাবিতে রবিবার বিকেলে মালদহের ইংরেজবাজার শহরের কানির মোড়ে মহিলা তৃণমূলের অবস্থান বিক্ষোভ কর্মসূচি। ছবি: জয়ন্ত সেন।

আর জি কর কাণ্ডে দোষীদের ফাঁসি ও দ্রুত সিবিআই তদন্ত শেষ করার দাবিতে রবিবার গৌড়বঙ্গের তিন জেলাতেই মহিলা তৃণমূলের বিক্ষোভ অবস্থান কর্মসূচি পালিত হল।

Advertisement

মালদহ জেলার ১৫টি ব্লক ও দুটি শহরে এ দিন কর্মসূচি পালিত হয়। জেলা সদর ইংরেজবাজারের কানির মোড়ে বড়সড় জমায়েত করে অবস্থান বিক্ষোভ করে সংগঠনের নেত্রী ও কর্মী-সমর্থকরা। সিবিআই ওই ঘটনার তদন্ত হাতে নেওয়ার পরে কেন এখনও কোনও অগ্রগতি হল না, প্রশ্ন তুলে বিক্ষোভ কর্মসূচিতে সরব হন মহিলা নেত্রী ও মহিলা পুর প্রতিনিধিরা। মোথাবাড়িতে কর্মসূচিতে অংশ নেন উত্তরবঙ্গ উন্নয়ন প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। বড় কর্মসূচি হয়েছে গাজলেও। মালদহ জেলা মহিলা তৃণমূল সভানেত্রী সাগরিকা সরকার বলেন, ‘‘আর জি কর কাণ্ডের দ্রুত বিচারের দাবিতে রবিবার জেলা জুড়ে অবস্থান-বিক্ষোভ হয়েছে।’’

আর জি কর কাণ্ড নিয়ে রাম-বাম চক্রান্ত করছে বলে অভিযোগ তুলে এবং অভিযুক্তের ফাঁসির দাবিতে দিনভর অবস্থান বিক্ষোভ দেখান দক্ষিণ দিনাজপুরের শতাধিক মহিলা তৃণমূল নেত্রী ও কর্মী। রবিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার ৮টি ব্লক, তিনটি পুর এলাকায় বিক্ষোভ সমাবেশ চলে। মহিলা তৃণমূল জেলা সভানেত্রী স্নেহলতা হেমব্রম বলেন, ‘‘ধর্ষণের ঘটনায় অবিলম্বে ফাঁসির বিল আনতে হবে।’’ বালুরঘাটে জেলা মিউজিয়ামের সামনে রাস্তায় অবস্থান কর্মসূচি থেকে নেত্রীবৃন্দ সরব হন। ‘জাস্টিস ফর আর জি কর, সিবিআইয়ের জামা ধর’ বলে স্লোগান দিতে থাকেন। ধর্না বিক্ষোভ তৃণমূল জেলা সভাপতি সুভাষ ভাওয়াল, বালুরঘাট টাউন মহিলা তৃণমূল সভাপতি গীতা দেব ছিলেন।

উত্তর দিনাজপুর জেলা মহিলা তৃণমূল সভানেত্রী চৈতালি ঘোষ সাহার নেতৃত্বে রায়গঞ্জের ঘড়ি মোড়ে দিনভর অবস্থান বিক্ষোভ করে মহিলা তৃণমূল। হেমতাবাদ ব্লক তৃণমূল সভাপতি আসরাফুল আলির দাবি, সাধারণ মহিলারাও ওই কর্মসূচিতে যোগ দেন। গোয়ালপোখর, করণদিঘি ও চাকুলিয়াতেও বিক্ষোভ ও সভা হয়। গোয়ালপোখরে জেলা পরিষদের সহকারী সভাধিপতি গোলাম রসুল, করণদিঘিতে জেলা পরিষদ সভাধিপতি পম্পা পাল ও করণদিঘির তৃণমূল বিধায়ক গৌতম পালের উপস্থিতিতে ওই আন্দোলন হয়। কালিয়াগঞ্জ শহরের বিবেকানন্দ মোড়ে অবস্থান বিক্ষোভে চলে। ইটাহার ব্লক ও মহিলা তৃণমূলের উদ্যোগে বিক্ষোভে নেতৃত্ব দেন তৃণমূল বিধায়ক মোশারফ হোসেন।

তথ্য: জয়ন্ত সেন, অনুপরতন মোহান্ত, অভিজিৎ পাল, মেহেদি হেদায়েতুল্লা ও গৌর আচার্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement