Bangladesh Unrest Settling

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে হিলি স্থলবন্দর

রফতানি ব্যবসায়ী সংগঠনের নেতারা জানিয়েছেন, কাঁচা লঙ্কা, পেঁয়াজ ছাড়াও বিভিন্ন খাদ্য সামগ্রী এবং অপচনশীল মিলিয়ে মোট ৬৬টি ট্রাক বুধবার বাংলাদেশে যায়।

Advertisement
শান্তশ্রী মজুমদার
  হিলি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ০৮:৪৯
স্বাভাবিক হলো হিলি স্থলবন্দর। বহির্বাণিজ্যের ট্রাক দুই দেশের যাতায়াত শুরু হয়েছে।

স্বাভাবিক হলো হিলি স্থলবন্দর। বহির্বাণিজ্যের ট্রাক দুই দেশের যাতায়াত শুরু হয়েছে। ছবি অমিত মোহান্ত।

বাংলাদেশে অশান্তির জেরে প্রায় চার দিন পরে বুধবার আরও স্বাভাবিক হল হিলি স্থলবন্দর। এই দিন স্থলবন্দর দিয়ে বহির্বাণিজ্যে অপচনশীল পণ্য নিয়ে একাধিক ট্রাক বাংলাদেশের পানামা বন্দরে গিয়েছে বলে হিলি ব্যবসায়ী সংগঠন সূত্রে দাবি করা হয়েছে। পাশাপাশি এ দিন বাংলাদেশ থেকে প্রচুর ভারতীয় যেমন ফিরেছেন, তেমনই বহু বাংলাদেশিও ভারতের নানা শহরে চিকিৎসার জন্য হিলি বন্দর দিয়ে এ দেশে এসেছেন। সূত্রের খবর এ দিন বাংলাদেশি এবং ভারতীয় নাগরিক মিলিয়ে মোট ১০৭ জন এই পথে বাংলাদেশ গিয়েছেন।

Advertisement

এ দিন হিলি রফতানি ব্যবসায়ী সংগঠনের নেতারা জানিয়েছেন, কাঁচা লঙ্কা, পেঁয়াজ ছাড়াও বিভিন্ন খাদ্য সামগ্রী এবং অপচনশীল মিলিয়ে মোট ৬৬টি ট্রাক বুধবার বাংলাদেশে যায়। পাশাপাশি, জেলায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করে দেওয়া হয়েছে। গত দু’দিন থেকে সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে সমন্বয় বৈঠক করে চলেছে জেলা পুলিশ। বিভিন্ন থানা এলাকায় বাড়তি নজরদারি এবং টহলদারি চালানো হচ্ছে বলে জেলা পুলিশ সূত্রে খবর। সেই সঙ্গে সীমান্ত রক্ষী বাহিনী কাঁটাতারহীন এলাকাগুলিতে আরও বেশি করে নজরদারি বাড়িয়ে দিয়েছে বলে সূত্রের দাবি। বাংলাদেশ থেকে বিভিন্ন কারণে মানুষ ভারতে আসার জন্য চেষ্টা করতে পারে বলে গোয়েন্দা সূত্রে খবর। যদিও দক্ষিণ দিনাজপুরের ক্ষেত্রে এখনও এ রকম পরিস্থিতি তৈরি হয়নি বলেই পুলিশ সূত্রে দাবি করা হয়েছে। জেলা পুলিশ সুপার চিন্ময় মিত্তল বলেন, ‘‘জেলা জুড়েই আমাদের নজর রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement