Prakash Chik Baraik

সাংসদের ঘরে দুষ্কৃতী-হামলা, গ্রেফতার ছয়

পুলিশ সূত্রে খবর, আলিপুরদুয়ার শহরের নেতাজি রোড দুর্গাবাড়ি এলাকার একটি আবাসনে কিছু দিন ধরে ভাড়াবাড়িতে থাকেন প্রকাশ। অভিযোগ, সে আবাসনেই একটি ছোট গাড়িতে করে ধারাল অস্ত্র নিয়ে ছয় দুষ্কৃতী হানা দেয়।

Advertisement
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ০৯:৪০
প্রকাশ চিক বরাইক।

প্রকাশ চিক বরাইক। ছবি: সংগৃহীত।

রাজ্যসভার সদস্য তথা তৃণমূলের জেলা সভাপতি প্রকাশ চিক বরাইকের আবাসনে ধারাল অস্ত্র নিয়ে দুষ্কৃতী হামলার অভিযোগ উঠল। বুধবার গভীর রাতে ঘটনাটি ঘটে। ওই ঘটনায় জড়িত অভিযোগে ছ’জনকে গ্রেফতার করেছে আলিপুরদুয়ার থানার পুলিশ। যদিও হামলার লক্ষ্য প্রকাশ না অন্য কেউ ছিলেন, তা নিয়ে ধন্দে তদন্তকারীদের একাংশ। তবে শহরের বুকে রাজ্যসভার এক সদস্যের আবাসনে অস্ত্র নিয়ে দুষ্কৃতী ‘হামলার’ জেরে, আলিপুরদুয়ারের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠেছে। প্রকাশ নিজে অবশ্য এই হামলার ঘটনা নিয়ে বিরোধীদের দিকে আঙুল তুলেছেন। পাল্টা, তৃণমূলকে নিশানা করেছে বিজেপি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, আলিপুরদুয়ার শহরের নেতাজি রোড দুর্গাবাড়ি এলাকার একটি আবাসনে কিছু দিন ধরে ভাড়াবাড়িতে থাকেন প্রকাশ। অভিযোগ, সে আবাসনেই একটি ছোট গাড়িতে করে ধারাল অস্ত্র নিয়ে ছয় দুষ্কৃতী হানা দেয়। এক দুষ্কৃতী মোটরবাইকে ছিল বলেও স্থানীয় সূত্রের খবর। অভিযোগ, গাড়ি থেকে নেমে আবাসনের নিরাপত্তা রক্ষীকে মারধর করে তারা। তার পরে তিন দুষ্কৃতী পাঁচতলায় প্রকাশের ঘরের সামনে পৌঁছে যায়। অভিযোগ, বন্ধ দরজায় তারা লাথি মারতে থাকে। প্রকাশের ঘরে সেই সময় তৃণমূলের কালচিনি ব্লকের কয়েক জন নেতা উপস্থিত ছিলেন। শব্দ শুনে প্রকাশের ঘরের ‘কেয়ারটেকার’ স্বপন বর্মণ দরজা খুলতেই দুষ্কৃতীরা তাঁকে মারধর করতে শুরু করে বলে অভিযোগ। এর পরেই প্রকাশ ও তাঁর ঘরে থাকা তৃণমূল নেতারা-সহ আবাসনের বাকি বাসিন্দারা মিলে দুষ্কৃতীদের ধরেন।

খবর পেয়ে আলিপুরদুয়ার থানার পুলিশ ঘটনাস্থলে যায়। গ্রেফতার করা হয় ছয় জনকেই। বাজেয়াপ্ত করা হয় ধারাল অস্ত্র। গাড়িটিও আটক করা হয়। আলিপুরদুয়ারের পুলিশ সুপার ওয়াই রঘুবংশী বলেন, “রাজ্যসভার সদস্যের আবাসনে হামলার অভিযোগে ছয় জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।” পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে পার্থ দাস নামে এক জনকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। বাকিদের বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। পুলিশ জানিয়েছে, ঘটনায় ধৃত পার্থ-সহ পাঁচজনের বাড়ি আলিপুরদুয়ার শহর লাগোয়া বীরপাড়া এলাকায়। বাকি এক জনের বাড়ি আলিপুরদুয়ার ১ ব্লকের তপসিখাতায়। পার্থর তপসিখাতায় একটি মদের দোকান থাকার পাশাপাশি, প্রোমোটিংয়ের সঙ্গেও যুক্ত বলে পুলিশ সূত্রের খবর।

প্রকাশ বৃহস্পতিবার বলেন, ‘‘এই হামলার পিছনে বিরোধীদের হাত রয়েছে।’’ যা শুনে বিজেপির জেলা সভাপতি তথা বিধানসভায় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা পাল্টা বলেন, “তৃণমূলের গোষ্ঠী-কোন্দলের জেরেই এই ঘটনা।’’ পুলিশের দাবি, শহরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রয়েছে।

আরও পড়ুন
Advertisement