Malda Girl's High School

সাপের ডেরা মালদহ গার্লস হাই স্কুল! ঘর থেকে মিলল আটটি গোখরো, উদ্বেগে ছাত্রী থেকে অভিভাবকেরা

মালদহ গার্লস হাই স্কুল চত্বর থেকে একের পর এক গোখরো সাপ পাওয়া গিয়েছে। এ পর্যন্ত আটটি গোখরো উদ্ধার হয়েছে। আরও সাপ থাকতে পারে বলে আশঙ্কা করছেন স্কুল কর্তৃপক্ষ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৬:০২
Snakes

মালদহের স্কুলে উদ্ধার হল একের পর এক সাপ। —নিজস্ব চিত্র।

শহরের অন্যতম নামী স্কুলে একের পর এক বিষধর সাপ উদ্ধার ঘিরে চাঞ্চল্য মালদহে। ছাত্রী থেকে পড়ুয়া, সবাই উদ্বেগ প্রকাশ করেছেন। স্কুলের তরফে খবর দেওয়া হয়েছে বন দফতরে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সোমবার মালদহ গার্লস হাই স্কুল চত্বর থেকে একের পর এক গোখরো সাপ পাওয়া গিয়েছে। এ পর্যন্ত আটটি গোখরো উদ্ধার হয়েছে। আরও সাপ থাকতে পারে বলে আশঙ্কা করছেন স্কুল কর্তৃপক্ষ।

জানা যাচ্ছে, স্কুলের নৈশপ্রহরীর জন্য বরাদ্দ ঘর এবং তার আশপাশের এলাকা থেকে সোমবার পর পর কয়েকটি গোখরো উদ্ধার হয়। প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত পড়াশোনা হয় ওই স্কুলে। ছাত্রীর সংখ্যা সব মিলিয়ে প্রায় দেড় হাজার। সোমবার স্কুল চলাকালীন সাপ পাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াতেই বন দফতরের সাহায্য চান স্কুল কর্তৃপক্ষ। স্কুলে ঝোপঝাড় এবং অপরিচ্ছন্নতা নিয়ে উদ্বিগ্ন অভিভাবক থেকে এলাকাবাসী। অবিলম্বে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছেন তাঁরা। স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষিকা টুম্পা সরকার বলেন, ‘‘বর্ষাকালে সাপ আসবেই। আমাদের তিন জন কর্মী আছেন। তাঁরা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন স্কুল।’’ তাঁর সংযোজন, ‘‘প্রতি বছরই সাপ ধরা হয়। আগাছা সে রকম নেই। তবে বড় বড় গাছ আছে স্কুল চত্বরে। আমরা বন দফতরে খবর দিয়েছি। তারা কী ব্যবস্থা নেয় দেখা যাক। আরও কোথাও সাপ আছে কি না দেখছি।’’

অন্য দিকে, সাপ উদ্ধারের ঘটনায় উদ্বেগপ্রকাশ করেছেন অভিভাবকেরা। তাঁরা মেয়েদের স্কুলে পাঠাতেই ভয় পাচ্ছেন। সারিকা রায় নামে এক অভিভাবিকার কথায়, ‘‘শহরের প্রতিষ্ঠিত একটি স্কুলে এমন ঘটনায় আমরা ভীষণ উদ্বিগ্ন। উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা হয় স্কুলটিতে। বাচ্চারাও পড়তে যায়। আমরা চাই, দ্রুত ব্যবস্থা নিক প্রশাসন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement