Restrictions on Toto

কালীপুজোতেও শহরে টোটো চলাচলে বিধিনিষেধ পুলিশের

জলপাইগুড়ি শহরে টোটোর বাড়বাড়ন্ত কিছুতেই কমছে না। শহরে প্রায় ১৫ হাজার টোটো চলছে প্রতিদিন। শহরের পাশাপাশি গ্রামের টোটোর দাপিয়ে বেড়াচ্ছে সকল টোটো চালক।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ০৭:০০
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র। Sourced by the ABP

দুর্গা পুজোর মতো কালীপুজোতেও টোটো চলাচলে বিধিনিষেধ জারি করল জলপাইগুড়ি জেলা পুলিশ। বিকেল থেকে রাত দু’টা পর্যন্ত শহরের গুরুত্বপূর্ণ রাস্তায় টোটো চলবে না, সব টোটো সংগঠনকে সর্তক করা হয়েছে দাবি পুলিশের। অন্য দিকে, অপ্রীতিকর ঘটনা রুখতে বাড়তি পুলিশ কর্মী মোতায়ন করা হল।

Advertisement

জলপাইগুড়ি শহরে টোটোর বাড়বাড়ন্ত কিছুতেই কমছে না। শহরে প্রায় ১৫ হাজার টোটো চলছে প্রতিদিন। শহরের পাশাপাশি গ্রামের টোটোর দাপিয়ে বেড়াচ্ছে সকল টোটো চালক। এর জেরে প্রতিদিনই যানজটের সমস্যা অব্যাহত। বিশেষ করে শহরের দিনবাজার, মার্চেন্ট রোড, স্টেশন রোড, কদমতলায় টোটোয় দাপটে নাজেহাল শহরবাসী। পুজোর সময় টোটোর লাগাম টানতে বেগ পেতে হচ্ছে ট্র‍্যাফিক পুলিশ বাহিনীকে। এই কারণে দুর্গা পুজোর মতো, একই নিয়মে টোটো চলাচলে বিধিনিষেধ করা হল। অন্য দিকে, একাধিক জায়গায় পুলিশের ড্রপ গেট, পুলিশ বুথ করা হচ্ছে। কাজে লাগানো হচ্ছে বাড়তি পুলিশ ও সিভিল ডিফেন্সের সদস্যদের।

জেলা পুলিশের দাবি, কালীপুজোর পরে, টোটোর লাগাম টানতে পুরসভার সঙ্গে বৈঠক রয়েছে। টোটোর কারণে ট্র‍্যাফিক ব্যবস্থা এক প্রকার ভেঙে পড়ছে বলে মনে করছেন পুলিশের একাংশ। জেলা পুলিশ সুপার উমেশ খান্ডবহালে বলেন, ‘‘সাধারণ মানুষ পুজোর দিনগুলোতে ভাল ভাবে যেন চলাফেরা করতে পারেন সেদিকে জোর দেওয়া হচ্ছে। এই কারণে টোটো চলাচলে যেমন বিধিনিষেধ
জারি করা হয়েছে তেমনই শহরে বাড়তি পুলিশ মোতায়ন করা হল। পুজোর পর টোটো নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ
করা হবে।’’

আরও পড়ুন
Advertisement