KPP Bandh

কেপিপির ডাকা বন্‌ধে প্রভাব যানবাহনে, ভোগান্তি যাত্রীদের

দিনভর মালদহ-নালাগোলা রাজ্য সড়কে বেসরকারি যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে। বন্‌ধকে ঘিরে বিশৃঙ্খলা এড়াতে পাকুয়ায় মোতায়ন রয়েছে বিশাল পুলিশ বাহিনী।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
পাকুয়া শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ০৮:৪৫
বন্‌ধের সমর্থনে কামতাপুর পিপল্‌স পার্টির মিছিল বামনগোলার পাকুয়ায়।

বন্‌ধের সমর্থনে কামতাপুর পিপল্‌স পার্টির মিছিল বামনগোলার পাকুয়ায়।   নিজস্ব চিত্র।

সরকারি দফতর খোলা থাকলেও, আংশিক বন্ধ দোকান-বাজার। বেসরকারি বাস, ম্যাক্সি-ট্যাক্সিও রাস্তায় নামেনি। বুধবার কামতাপুর পিপল্‌স পার্টির (কেপিপি) ডাকে বন‌্ধে মিশ্র প্রভাব পড়ল মালদহের বামনগোলার পাকুয়ায়। সকাল থেকেই দলীয় কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ-মিছিল করেন দলের নেতা, কর্মীরা। তাঁদের দাবি, পুলিশ মিথ্যে অভিযোগে দলীয় কর্মী বচ্চন মণ্ডলকে গ্রেফতার করেছে। তারই প্রতিবাদে বন্‌ধ ডাকা হয়েছে। দিনভর মালদহ-নালাগোলা রাজ্য সড়কে বেসরকারি যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে। বন্‌ধকে ঘিরে বিশৃঙ্খলা এড়াতে পাকুয়ায় মোতায়ন রয়েছে বিশাল পুলিশ বাহিনী।

Advertisement

পুলিশের দাবি, বামনগোলার বৈদ্যপুরের বাসিন্দা বচ্চন মণ্ডলের কাছ থেকে ৯৭,৫০০ টাকার জাল নোট উদ্ধার হয়েছে। মঙ্গলবার, তাঁকে মালদহ জেলা আদালতে পেশ করে বিচারকের নির্দেশে দশ দিনের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ। তাঁর বিরুদ্ধে আরও একাধিক অসামাজিক কাজকর্মের অভিযোগ রয়েছে, দাবি পুলিশের। মালদহের পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বলেন, “বচ্চনকে জাল নোট-সহ গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদম্ত চলছে। এ দিন অপ্রীতিকর কোনও ঘটনা ঘটেনি।”

রাজনৈতিক কারণে বচ্চনকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ কেপিপির নেতা, কর্মীদের। তাঁদের দাবি, রবিবার গাজলে সংগঠনের তরফে প্রকাশ্য সভা হয়। সে সভায় ছিলেন বিমল গুরুংও। সভায় ভিড় দেখে পুলিশ তৎপর হয়ে উঠেছে, দাবি কেপিপি নেতা সুভাষ বর্মণের। তিনি বলেন,“দলীয় কার্যালয় থেকে পুলিশ বচ্চনকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে, তাঁকে জাল নোটের মামলা দেওয়া হয়েছে। রাজনৈতিক ভাবে আমাদের সঙ্গে না পেরে, পুলিশ মিথ্যে মামলা দিয়ে কর্মীদের হেনস্থা করছে। আজ বন‌্ধে ভাল সাড়া মিলেছে।” তৃণমূলের জেলার মুখপাত্র আশিস কুণ্ডুর মন্তব্য, “ভোট এলেই সংগঠনগুলি মাথা চাড়া দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে।”

প্রশাসনের দাবি, এ দিন পাকুয়ায় সরকারি অফিস, স্কুল, কলেজে হাজিরা স্বাভাবিক ছিল। তবে দোকান বাজার আংশিক বন্ধ থাকে। বেসরকারি যান বন্ধ থাকায়, যাত্রীদের বিপাকে পড়তে হয়। ছোট গাড়ি, টোটোয় গাদাগাদি করে গন্তব্যে পৌঁছন নিত্যযাত্রীরা।

আরও পড়ুন
Advertisement