Train Delayed at Siliguri

দেরিতে চলছে ট্রেন, আগাম বার্তা না থাকায় ক্ষোভ

নির্দেশের পরে একই সঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলের এলাকায় গোরক্ষপুর এবং পূর্ব রেল এলাকায় বোলপুর থেকে কলকাতার মধ্যে বিভিন্ন জায়গায় লাইনের মেরামতি এবং নতুন লাইন পাতার কাজ শুরু হয়েছে বলে রেল সূত্রে খবর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ০৯:০৯
শিলিগুড়ি স্টেশন।

শিলিগুড়ি স্টেশন। —ফাইল চিত্র।

পদাতিক এক্সপ্রেস থেকে শুরু করে দার্জিলিং মেল, বন্দে ভারত এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেসের মতো ট্রেন চলছে দেরিতে। উত্তরবঙ্গ থেকে হাওড়া ও শিয়ালদহে যাতায়াতকারী বেশির ভাগ ট্রেনই এক থেকে চার ঘণ্টা দেরিতে চলছে বলে অভিযোগ যাত্রীদের। বিভিন্ন ট্রেন দেরিতে চললেও, তা নিয়ে রেলের তরফে কোনও বার্তা যাত্রীদের দেওয়া হয়নি বলে অভিযোগ। যদিও কিছু দিনের মধ্যেই সমস্যা মিটতে চলেছে বলেই ইঙ্গিত পূর্ব রেলের।

Advertisement

কয়েক দিন আগে, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ঘোষণা করেছিলেন, উত্তর-পূর্ব সীমান্ত রেল এবং পূর্ব সীমান্ত রেলের এলাকায় নতুন লাইন পাতা হবে আরও বেশি পণ্য পরিবহণ সম্ভব করার জন্য। সে নির্দেশের পরে একই সঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলের এলাকায় গোরক্ষপুর এবং পূর্ব রেল এলাকায় বোলপুর থেকে কলকাতার মধ্যে বিভিন্ন জায়গায় লাইনের মেরামতি এবং নতুন লাইন পাতার কাজ শুরু হয়েছে বলে রেল সূত্রে খবর। প্রথম কয়েক দিন এই কাজের জন্য ট্রেন বাতিল এবং কিছু ট্রেনের ঘুরপথে চলার বার্তা জারি করা হয়েছিল রেলের তরফে।

কিন্তু বন্দে ভারত, দার্জিলিং মেলের মতো ট্রেনও যে আপাতত দেরিতে চলবে, এ ব্যাপারে যাত্রীদের কাছে কোনও বার্তা পৌঁছে দেওয়া হয়নি কেন? উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, ‘‘বিষয়টি পূর্ব রেলের তরফে জানানো হয়েছিল।’’ যদিও পূর্ব রেলের একটি সূত্রে জানা গিয়েছে, ট্র্যাফিক ব্লকের নির্দেশিকা প্রচারে আনা হলেও, ট্রেন দেরিতে চলার ব্যাপারে যাত্রীদের কাছে বার্তা পৌঁছনো হয়নি। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘আশা করছি, দ্রুত এই সমস্যার সমাধান হবে। দেরি সম্পর্কে যাত্রীদের বার্তা পৌঁছে দেওয়া হবে।’’

আরও পড়ুন
Advertisement