BSF

গোপনাঙ্গে ৫১ লক্ষ টাকার সোনার বিস্কুট নিয়ে পাচারের চেষ্টা! দক্ষিণ দিনাজপুরে গ্রেফতার মহিলা

দক্ষিণ দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় নজরদারি চালানোর সময় ওই মহিলাকে ‘ওপেন বর্ডার’ দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করার সময় দেখতে পায় বিএসএফ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হিলি শেষ আপডেট: ২১ মে ২০২৪ ২০:১১
বিএসএফের হাতে গ্রেফতার মহিলা।

বিএসএফের হাতে গ্রেফতার মহিলা। —নিজস্ব চিত্র।

গোপনাঙ্গে প্রায় ৫১ লক্ষ টাকার সোনার বিস্কুট নিয়ে ভারতে পাচারের সময় হিলির হাড়িপুকুর এলাকায় বিএসএফের হাতে ধরা পড়লেন এক মহিলা। এই ঘটনায় চাঞ্চল্য ভারত-বাংলাদেশ সীমান্তে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃত মহিলার নাম খতেজা খাতুন। হিলিরই হাড়িপুকুর এলাকার বাসিন্দা তিনি। ৬১ নম্বর সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানেরা মঙ্গলবার বিকেলে দক্ষিণ দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় নজরদারি চালানোর সময় ওই মহিলাকে ‘ওপেন বর্ডার’ দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করার সময় দেখতে পায়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে জওয়ানেরা জানতে পারেন যে তিনি এ দেশেরই বাসিন্দা। কিন্তু তাঁর আচরণে সন্দেহ হওয়ায় জওয়ানেরা মেটাল ডিটেকটর দিয়ে পরীক্ষা করেন। তাতে কার্যত চমকে যান তাঁরা। শরীরের নিম্নাংশে ধাতব কিছুর উপস্থিতি টের পেয়ে মহিলাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

তখন ওই মহিলা স্বীকার করে নেন যে, তাঁর কাছে সোনার বিস্কুট রয়েছে। এর পর একে একে ছয়টি সোনার বিস্কুট বার করেন ওই মহিলা। বিএসএফ সূত্রে খবর, ছয়টি সোনার বিস্কুটের আনুমানিক বাজারমূল্য ৫১ লক্ষ ২১ হাজার ৮২৮ টাকা। সোমবার সন্ধ্যায় আইনি প্রক্রিয়া শেষ করে ওই মহিলাকে হিলি শুল্ক দফতরের অপরাধ দমন শাখার হাতে তুলে দিয়েছে বিএসএফ। উল্লেখ্য, গত সপ্তাহেই হিলির ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের হাড়িপুকুর এলাকায় জিন্নাত আলি মণ্ডল নামে এক যুবকের মলদ্বার থেকে প্রায় এক কেজি ৮০ গ্রাম সোনা উদ্ধার হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement