Landslide

রেল লাইনে ধস, মালদহে বেশ কিছু ক্ষণ বন্ধ থাকল ট্রেন চলাচল, আটকে পড়ল বন্দে ভারত এক্সপ্রেসও

মালদহে ট্রেনের লাইনে নামে ধস। থমকে যায় ট্রেন চলাচল। বিপাকে পড়েন যাত্রীরা। খবর পেয়েই লাইন মেরামতির কাজ শুরু করেন রেলকর্মীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ২১:৫১
মালদহে ট্রেনের লাইনে ধস।

মালদহে ট্রেনের লাইনে ধস। — নিজস্ব চিত্র।

প্রবল বৃষ্টির ফলে রেললাইনে নামল ধস। প্রবল বৃষ্টির কারণে মালদহ জেলার গৌড় মালদহ এবং জামিরঘাটা স্টেশনের কাছে নেমেছে ধস। তার জেরে প্রায় ৩০ মিনিট আটকে পড়ে বন্দেভারত এক্সপ্রেস। বিষয়টি লাইনম্যানের নজরে আসে। ঘটনাস্থলে পৌঁছন রেলের কর্তা এবং কর্মীরা। লাইন মেরামতির কাজ শুরু হয়। পরে ধীর গতিতে ট্রেন চলাচল শুরু হয়।

Advertisement

গত কয়েক দিন ধরে উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টি হয়ে চলেছে। কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। তার জেরেই মালদহে ট্রেনের লাইনে নামে ধস। থমকে যায় ট্রেন চলাচল। বিপাকে পড়েন যাত্রীরা। খবর পেয়েই লাইন মেরামতির কাজ শুরু করেন রেলকর্মীরা। তার পর ধীরে ধীরে চলতে শুরু করে ট্রেন। ঘণ্টায় ২০ কিলোমিটার গতিতে চলতে শুরু করে। এর জেরে আটকে পড়ে বন্দে ভারত এক্সপ্রেসও।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে বুধবার পর্যন্ত উত্তরের পাহাড় লাগোয়া পাঁচ জেলাতেই বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে। মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে এমন কোনও সতর্কতা জারি করা না হলেও বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কিছু কিছু এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement