Siliguri

স্কুলবাসের ধাক্কায় শিক্ষিকার মৃত্যুর পরেই ভোল পাল্টে গেল ঘাতক গাড়ির! শিলিগুড়িতে প্রশ্নে পুলিশের ভূমিকা

গত বুধবার স্কুলবাসের ধাক্কায় এক শিক্ষিকার মৃত্যু হয়েছিল শিলিগু়ড়িতে। পরে সেই বাসটিকে আটক করে নিয়ে যায় পুলিশ। এক দিনের মধ্যেই ভোল বদলে গেল সেই বাসটির!

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ২৩:৩৭

—নিজস্ব চিত্র।

গত বুধবার স্কুলবাসের ধাক্কায় এক শিক্ষিকার মৃত্যু হয়েছিল শিলিগু়ড়িতে। পরে সেই বাসটিকে আটক করে নিয়ে যায় পুলিশ। এক দিনের মধ্যেই ভোল বদলে গেল সেই বাসটির! অভিযোগ, বাসের গায়ে থাকা বেসরকারি স্কুলের নামটি মুছে ফেলা হয়েছে। কেন এ কাজ করা হল, এখন তা নিয়েই প্রশ্ন তুলতে শুরু করেছে মৃতের পরিবার।

Advertisement

শিলিগুড়ি হাসপাতাল মোড়ের সামনে পূর্ত দফতরের বাংলোর সামনে দুর্ঘটনায় প্রাণ যায় রবীন্দ্রনগরের বাসিন্দা বছর পয়তাল্লিশের রাখি বিশ্বাসের। রাখির বছর তিনেকের সন্তান রয়েছে। বাড়ির গৃহপ্রবেশের জন্য কেনাকাটা করতে গিয়েছিলেন রাখি। অটোতে করে ফেরার সময় বাসের ধাক্কায় গুরুতর জখম হন। তাঁকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাখিতে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। ওই ঘটনার পরেই ঘাতক বাসটিকে আটক করেছিল পুলিশ। কিন্তু রাতারাতি সেটির ভোল পাল্টে যাওয়ায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অভিযোগ, বাসের নম্বর প্লেট একই রয়েছে। কিন্তু বাসটির গায়ে যেখানে স্কুলের নাম লেখা ছিল, সেই জায়গাটা রং করে দেওয়া হয়েছে। মুছে দেওয়া হয়েছে স্কুলের ঠিকানাও!

মৃতার পরিবারের সদস্য বিশ্বজিৎ রায় বলেন, ‘‘দুর্ঘটনার পর থেকেই বিষয়টি নিয়ে টালবাহানা চলছে। থানায় অভিযোগ জানাতেও অনেক ঝক্কিও পোহাতে হয়েছে। শিলিগুড়িতে যে কোনও বড় ব্যবসার ক্ষেত্রে একটা অসাধুচক্র কাজ করে। এতে কোনও সন্দেহ নেই। পুলিশের বাজেয়াপ্ত করা গাড়ির কী করে ভোল পাল্টে গেল? এখন তো ভাবছি, তদন্ত ঠিক মতো হবে তো? আমরা এ বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব।’’

এ বিষয়ে ডিসিপি পূর্ব দীপক সরকার বলেন, ‘‘দেখতে হবে। বিষয়টি আমার জানা নেই। এত ছোটখাটো ব্যাপার আমরা জানি না। আমাকে জানতে হবে৷’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement