death

ছাদে ঘুরতে গিয়ে নিজের বুকে গুলি চালিয়ে দিলেন সিপিএম নেতা! পরিবার বলছে, মানসিক অবসাদ

পুলিশ সূত্রে খবর, মৃত সিপিআইএম নেতার নাম সামসুজ জামান। ২০০৩ সাল থেকে ’০৮ সাল পর্যন্ত, পাঁচ বছর হরিরামপুর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতির পদ সামলেছেন সামসুজ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দক্ষিণ দিনাজপুর শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৬:২৪
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজের বুকে পিস্তল ঠেকিয়ে গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন এক সিপিএম নেতা। এমনই দাবি করেছে মৃতের পরিবার। সোমবার দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর থানার পুণ্ডরী গ্রাম পঞ্চায়েতের সোনাহান গ্রামের ঘটনা। মৃতের পরিবারের সদস্যেরা বলছেন, মানসিক অবসাদে ভুগছিলেন সিপিএম নেতা। প্রাথমিক তদন্তের পর পুলিশও তাই মনে করছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃত সিপিআইএম নেতার নাম সামসুজ জামান। ২০০৩ সাল থেকে ’০৮ সাল পর্যন্ত, পাঁচ বছর হরিরামপুর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতির পদ সামলেছেন সামসুজ। ৭২ বছরের সামসুজ মানসিক অবসাদে ভুগছিলেন বলে তাঁর পরিবারের সূত্রে খবর। তাঁরা জানাচ্ছেন, সোমবার সকালে বাড়ির ছাদে ঘুরতে গিয়েছিলেন সামসুজ। সেখানে পিস্তল দিয়ে নিজের বুকে গুলি চালিয়ে আত্মহত্যা করেন তিনি। গুলির শব্দ শুনে দৌড়ে ছাদে যান পরিবারের লোকজন। সামসুজকে মেঝেতে পড়ে থাকতে দেখেন তাঁরা। সঙ্গে সঙ্গে তাঁকে হরিরামপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গুলি চালানোর খবর পেয়ে হরিরামপুর থানার পুলিশ পৌঁছয় ঘটনাস্থলে। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বালুরঘাটে পাঠানোর ব্যবস্থা করে তারা।

পারিবারিক অশান্তি নাকি পরিবারের দাবি মতো মানসিক অবসাদে আত্মঘাতী হয়েছেন ওই সিপিএম নেতা, তা তদন্তসাপেক্ষ। পাশাপাশি সামসুজ আগ্নেয়াস্ত্র কোথায় পেয়েছেন, তার লাইসেন্স ছিল কি না, সেই প্রশ্নও উঠেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশকর্তা জানান, তদন্ত চলছে। আগ্নেয়াস্ত্রটিও বাজেয়াপ্ত হয়েছে। এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব নয়।

আরও পড়ুন
Advertisement