England Vs Pakistan

সতীর্থের টাকে বল ঘষে চকচকে করলেন রুট! পাকিস্তানের বিরুদ্ধে অবাক কাণ্ড ইংরেজ ক্রিকেটারের

মুলতানে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অবাক কাণ্ড ঘটালেন ইংল্যান্ডের জো রুট। সতীর্থ জ্যাক লিচের টাকে বল ঘষে চকচকে করলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৮:৪১
cricket

বুধবার মুলতানে পাকিস্তানের বিরুদ্ধে ফিল্ডিংয়ের সময় ইংল্যান্ডের জো রুট। ছবি: রয়টার্স।

আইসিসির নিয়ম বল চকচকে করার জন্য থুতু লাগানো যাবে না। নিয়ম যাতে না ভাঙে আবার বলও চকচকে থাকে তার জন্য মুলতানে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অবাক কাণ্ড ঘটালেন ইংল্যান্ডের জো রুট। সতীর্থ জ্যাক লিচের টাকে বল ঘষে চকচকে করলেন তিনি। এই ঘটনার ভিডিয়ো ভাইরাল সমাজমাধ্যমে।

Advertisement

মুলতানে দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ব্যাট করছে পাকিস্তান। প্রথম দিন ৬ ওভার বল করেন রুট। বল করার সময় দেখা যায়, সতীর্থ লিচের টাকে বল ঘষছেন তিনি। সে ভাবেই বল চকচকে রাখেন রুট। যদিও রুটের সেই কায়দায় লাভ হয়নি। ৬ ওভারে ২৪ রান দেন তিনি। একটিও উইকেট পাননি।

প্রথম টেস্টে ৫৫৬ রান করেও ইংল্যান্ডের কাছে ইনিংসে হারতে হয়েছে পাকিস্তানকে। ফলে দ্বিতীয় টেস্টে দলে বেশ কয়েকটি বদল করেছে তারা। বাবর আজ়ম ও শাহিন শাহ আফ্রিদিকে বাদ দেওয়া হয়েছে। দলে এসেছেন কয়েক জন তরুণ ক্রিকেটার।

দ্বিতীয় টেস্টে ব্যাট করতে নেমে প্রথম দিন ৫ উইকেট হারিয়ে ২৫৯ রান করেছে পাকিস্তান। ওপেন করতে নেমে ৭৭ রান করেন সাইম আয়ুব। প্রথম টেস্টের প্রথম ইনিংসে শতরান করা আবদুল্লা শফিক ও অধিনায়ক শান মাসুদ এই ইনিংসে ব্যর্থ। বাবরের বদলে দলে জায়গা পাওয়া কামরান গুলাম শতরান করেছেন। ১১৮ রান করে আউট হয়েছেন তিনি।

আরও পড়ুন
Advertisement