Siliguri

বিজেপি ও পুলিশের খণ্ডযুদ্ধে উত্তাল শিলিগুড়ি, পদ্মকর্মীকে মারধরের অভিযোগ, জখম আইসিও

ঘটনার সূত্রপাত শনিবার সকালে। বিজেপির মহিলা মোর্চা শিলিগুড়ি পুরসভার কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি নিয়েছিল। সেখানে পুলিশ ও বিজেপি মহিলা মোর্চার মধ্যে বচসা ও হাতাহাতি হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ২৩:০১

—নিজস্ব চিত্র।

বিজেপি ও পুলিশের খণ্ডযুদ্ধ ঘিরে উত্তাল হল শিলিগুড়ি। বিজেপির এক কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। জখম হয়েছেন শিলিগুড়ি থানার আইসি প্রসেনজিৎ বিশ্বাস।

Advertisement

ঘটনার সূত্রপাত শনিবার সকালে। বিজেপির মহিলা মোর্চা শিলিগুড়ি পুরসভার কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি নিয়েছিল। সেখানে পুলিশ ও বিজেপি মহিলা মোর্চার মধ্যে বচসা ও হাতাহাতি হয়। সেই সময় বিজেপির এক যুব নেতা এক পুলিশ আধিকারিককে ধাক্কা দেন। তার পরেই পরিস্থিতি উত্তাল হয়। অভিযোগ, সেই বিজেপি কর্মীকে টেনেহিঁচড়ে নিয়ে যায় পুলিশ। যদিও পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

বিজেপি মহিলা মোর্চার অভিযোগ, পুলিশের মারে গুরুতর আহত হয়েছেন দলের দুই কর্মী। তাঁদের শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশি হেনস্থার অভিযোগ তুলে সন্ধ্যায় বিজেপি যুব মোর্চা শিলিগুড়ি থানা ঘেরাও ও প্রতিবাদ কর্মসূচির ডাক দেয়। সেই কর্মসূচির সময়েও পুলিশের সঙ্গে ফের খণ্ডযুদ্ধ বাধে বিজেপি যুব মোর্চার। যুব মোর্চা ও পুলিশের ধাক্কাধাক্কিতে ভেঙে যায় শিলিগুড়ি থানার গেট। আহত হয় শিলিগুড়ি থানার আইসি। অভিযোগ, এর পরে কয়েক জন বিজেপি কর্মীকে থানার গেটের ভিতরে ঢুকিয়ে মাটিতে ফেলে বেধড়ক মারধর করে পুলিশ।

বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার যুব সভাপতি অভিজিৎ দাস বলেন, ‘‘জল নিয়ে পুরসভা যে জঘন্য কাণ্ড ঘটাচ্ছে, মানুষের জীবন নিয়ে খেলছে, তার প্রতিবাদে মহিলা মোর্চার পক্ষ থেকে পুরসভায় বিক্ষোভ কর্মসূচি ছিল। কিন্তু সেখানে পুলিশ মোর্চার কোষাধ্যক্ষ সঞ্জিব গুপ্ত-সহ একাধিক মোর্চার কর্মীকে মারধর করে। তারা আজ হাসপাতালে ভর্তি। তারই প্রতিবাদে আমাদের শিলিগুড়ি থানায় বিক্ষোভ। এখানেও একই আচরণ করা হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement