West Bengal Panchayat Election 2023

গঙ্গারামপুরে ব্যালট বাক্স নিয়ে ‘হাওয়া’ বিজেপি প্রার্থী! বাক্স খুঁজতে পুকুরে নামলেন তৃণমূল কর্মীরা

তৃণমূলের অভিযোগ, শনিবার দুপুরে রাঘবপুর এলাকায় ১৯৫ নম্বর বুথে ভোট চলাকালীন বিজেপি প্রার্থী বেশ কয়েক জনকে সঙ্গে নিয়ে বুথে ঢুকে পড়েন। এর পর ব্যালট বাক্স নিয়ে দৌড়ে পালান তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গঙ্গারামপুর শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৬:৩১
(বাঁ দিকে) পুকুরের ধারে মহিলা ভোটারেরা দেখাচ্ছেন কোথায় পড়েছে ব্যালট বাক্স। পুকুরে ভাসছে ব্যালট পেপার (ডান দিকে)।

(বাঁ দিকে) পুকুরের ধারে মহিলা ভোটারেরা দেখাচ্ছেন কোথায় পড়েছে ব্যালট বাক্স। পুকুরে ভাসছে ব্যালট পেপার (ডান দিকে)।

ভোটের লাইনে দাঁড়িয়ে ভোটারেরা। হঠাৎ ভোটকেন্দ্রের মাঝে হইচই। কিছু বুঝে ওঠার আগে ‘হাওয়া’ হয়ে গেল ব্যালট বাক্স। পরে ব্যালট বাক্স পাওয়া গেল পুকুরে। দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের ঘটনা। শনিবার দুপুরে গঙ্গারামপুর থানার রাঘবপুর এলাকায় ১৯৫ নম্বর বুথের ঘটনায় তৃণমূল আঙুল তুলেছে বিজেপির দিকে। যদিও গেরুয়া শিবির এই অভিযোগ অস্বীকার করেছে।

তৃণমূলের অভিযোগ, শনিবার দুপুরে রাঘবপুর এলাকায় ১৯৫ নম্বর বুথে ভোট চলাকালীন বিজেপি প্রার্থী বেশ কয়েক জনকে সঙ্গে নিয়ে বুথে ঢুকে পড়েন। এর পর ব্যালট বাক্স নিয়ে নির্বাচন কেন্দ্র থেকে দৌড়ে পালান তাঁরা। তৃণমূলের লোকজন তাঁদের পিছু ধাওয়া করেন। কিন্তু কিছু দূর দৌড়ের পর একটি পুকুরে ব্যালট বাক্স ছুড়ে ফেলেন বিজেপির লোকজন। এলাকাবাসীদের নজরে আসতেই চাঞ্চলের সৃষ্টি হয়েছে এলাকায়। তাঁরা পুকুরপাড়ে দাঁড়িয়ে ছিলেন। এক জনকে বলতে শোনা যায়, ‘‘সকাল থেকে লাইন দিয়ে এত কষ্ট করে ভোট দিলাম। এখন ব্যালট বাক্স পুকুরে ভাসছে!’’ পরে স্থানীয় কয়েক জন পুকুরে নেমে ব্যালট বাক্স খুঁজতে শুরু করেন। ব্যালট পেপার জলে ভাসতে দেখা গিয়েছে।

Advertisement

তৃণমূলের অভিযোগ, ‘‘ব্যালট বাক্সে হাত দেওয়ার সময়ই আমাদের মহিলা কর্মীরা প্রশ্ন করেছিলেন, কেন ব্যালট বাক্সে হাত দিচ্ছেন! কিছু বুঝে ওঠার আগেই বিজেপি প্রার্থী এবং বিজেপির কয়েক জন ব্যালট বাক্স নিয়ে দৌড় দেন। তার পর ব্যালট বাক্স ছুড়ে ফেলেন পুকুরে।’’ যদিও স্থানীয় বিজেপি নেতৃত্ব এই অভিযোগ অস্বীকার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement