R G Kar Hospital Incident

নিরাপত্তা দিতে রাতের রাস্তায় পুলিশ সুপার

আর জি করের ঘটনার পরে আলিপুরদুয়ার থানা এলাকায় ‘উইনার্স টিমের’ শক্তি বৃদ্ধি করেছে জেলা পুলিশ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১০:২২
রাতের নিরাপত্তা নিয়ে ফালাকাটায় মহিলাদের সঙ্গে কথা বলছেন

রাতের নিরাপত্তা নিয়ে ফালাকাটায় মহিলাদের সঙ্গে কথা বলছেন আলিপুরদুয়ারের জেলা পুলিশ সুপার ওয়াই রঘুবংশী।

আর জি কর-কাণ্ডের পরে রাতের শহরে আলিপুরদুয়ার ও ফালাকাটায় মহিলাদের নিরাপত্তা খতিয়ে দেখতে রাস্তায় নামলেন খোদ জেলার পুলিশ সুপার ওয়াই রঘুবংশী। শনিবার রাতে উইনার্স টিমের সদস্যদের সঙ্গে নিয়ে নিজে মোটরবাইকে শহর চষে বেড়ালেন পুলিশ সুপার। রবিবার রাতেও একই ভাবে তিনি কখনও বাইকে চেপে তো কখনও পায়ে হেঁটে খতিয়ে দেখলেন ফালাকাটা শহরের মহিলাদের নিরাপত্তা।

Advertisement

আর জি করের ঘটনার পরে আলিপুরদুয়ার থানা এলাকায় ‘উইনার্স টিমের’ শক্তি বৃদ্ধি করেছে জেলা পুলিশ। পাশাপাশি ফালাকাটা থানা এলাকাতেও জেলা পুলিশের তরফে উইনার্স টিম গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যেই এ দিন সন্ধ্যাতে ফালাকাটাতে মহিলাদের নিরাপত্তা খতিয়ে দেখতে পৌঁছে যান আলিপুরদুয়ারের পুলিশ সুপার। শহরে মহিলাদের নিরাপত্তা পরিস্থিতি যাচাই করে দেখার পাশাপাশি পথ চলতি মহিলাদের সঙ্গে কথাও বলেন তিনি।

শনিবার রাতেও আলিপুরদুয়ার শহরে টহল দেন রঘুবংশী। তাঁর সঙ্গে ছিলেন আলিপুরদুয়ারের মহকুমা পুলিশ আধিকারিক শ্রীনিবাস এম পি ও আলিপুরদুয়ার থানার আই সি অনির্বাণ ভট্টাচার্য। পুলিশ সুপারের কথায়, “মহিলাদের নিরাপত্তার প্রশ্নে শহরের কোথায়-কোথায়, কী ব্যবস্থা নেওয়া প্রয়োজন, সেটা নিয়ে অনেকেই আমাদের কিছু পরামর্শ দিচ্ছিলেন। সেটা খতিয়ে দেখতেই সহকর্মীদের সঙ্গে নিয়ে শনিবার রাতে আলিপুরদুয়ার শহরে ও এ দিন রাতে ফালাকাটা শহর ঘুরে দেখি। অনেকের সঙ্গে কথাও বলি। তাঁদের পরামর্শও শুনেছি। সেই পরামর্শ অনুযায়ী পুলিশের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আলিপুরদুয়ার শহরে ও ফালাকাটায় টহলদারির সময়ে মহিলাদের একাধিক অভিযোগ শোনেন পুলিশ সুপার। আলিপুরদুয়ারের পুলিশ কর্তারা জানিয়েছেন, শহরের কিছু-কিছু জায়গায় পথবাতির সমস্যা রয়েছে। সন্ধ্যে নামলে অন্ধকারে সেই রাস্তাগুলি দিয়ে হাঁটাচলায় সমস্যা হয়। সেই সব জায়গায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা না হওয়া পর্যন্ত ক়ড়া নজরদারি চলবে বলে জানিয়েছেন জেলার পুলিশ কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement