Islampur Incident

তৃণমূল নেতার ভাইঝিকে শ্লীলতাহানির চেষ্টা! ইসলামপুরে গ্রেফতার অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার

পুলিশ জানিয়েছে, ধৃত সিভিক ভলান্টিয়ারের নাম নাজমুল। সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে দিন দশেক আগে। সোমবার ইসলামপুর থানায় নির্যাতিতার মা অভিযোগ দায়ের করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ইসলামপুর শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৭
A civic volunteer arrested in Islampur for allegedly molesting TMC leader’s niece

ধৃত সিভিক ভলান্টিয়ারকে তোলা হচ্ছে পুলিশের গাড়িতে। — নিজস্ব চিত্র।

তৃণমূল নেতার ভাইঝিকে শ্লীলতাহানি করার চেষ্টার অভিযোগে গ্রেফতার হলেন এক সিভিক ভলান্টিয়ার। সোমবার অভিযোগ পাওয়ার পরেই তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানা এলাকায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃত সিভিক ভলান্টিয়ারের নাম নাজমুল। সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে দিন দশেক আগে। সোমবার ইসলামপুর থানায় নির্যাতিতার মা অভিযোগ দায়ের করেন। ইসলামপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ডেনডুপ শেরপা বলেন, ‘‘সোমবার ইসলামপুর থানায় এক মহিলা অভিযোগ করেন, অভিযুক্ত তাঁর কাছ থেকে কিছু টাকা তোলা নেন। শুধু তা-ই নয়, তাঁকে এবং তাঁর মেয়েকে শ্লীলতাহানি করা হয়েছে। সেই অভিযোগে এক জন সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে মঙ্গলবার আদালতে হাজির করানো হবে এবং পুলিশ হেফাজতের চাওয়া হবে।’’

সম্প্রতি আরজি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার পর থেকেই চর্চায় সিভিক ভলান্টিয়ারের ভূমিকা। এই ঘটনায় এক মাত্র গ্রেফতার হওয়া ব্যক্তিও পেশায় এক জন সিভিক ভলান্টিয়ার। চিকিৎসক খুনের নৃশংসতার ছবি দেখে শিউরে উঠেছে গোটা দেশ। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই পূর্ব বর্ধমানের ভাতার স্টেট জেনারেল হাসপাতালে এক সিভিক ভলান্টিয়ারের ‘দাদাগিরি’র ছবি প্রকাশ্যে আসে। রাতে ডিউটিতে থাকা এক মহিলা চিকিৎসককে হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার হন ওই সিভিক ভলান্টিয়ার। গত শনিবার ভোরে কলকাতার বিটি রোডে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সামনেও এক সিভিক ভলান্টিয়ারের ‘কীর্তি’ সংবাদ শিরোনামে উঠে এসেছিল। অভিযোগ, আরজি কর-কাণ্ডের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া এবং প্রাক্তনীদের প্রতিবাদ কর্মসূচির মধ্যে ঢুকে পড়ে তিনি ‘অভব্য’ ব্যবহার করেন। বাইক নিয়ে ওই সিভিক ভলান্টিয়ার পড়ুয়াদের ব্যারিকেডে ধাক্কা মারেন বলে অভিযোগ। আরও অভিযোগ, তিনি মত্ত ছিলেন। সেই সিভিক ভলান্টিয়ারকেও গ্রেফতার করা হয়েছিল। এই আবহেই প্রকাশ্যে এল ইসলামপুরের ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement