Deer Horn

হরিণের শিং-সহ দু’জনকে গ্রেফতার করল শিলিগুড়ি পুলিশ, বাজেয়াপ্ত শিংয়ের বাজারমূল্য কয়েক কোটি

গোপন সূত্রে পুলিশ খবর পায়, বাগডোগরা এলাকায় কোটি টাকায় হরিণের শিং বিক্রির ছক কষা হচ্ছে। সেই মোতাবেক অভিযান চালিয়ে হরিণের তিনটি শিং-সহ দু’জনকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৫:৩৮
Image of the deer horn

ধৃতদের ব্যাগ থেকে বেরোয় এই তিনটি বহুমূল্য হরিণের শিং। — নিজস্ব চিত্র।

হরিণের শিং-সহ দু’জনকে গ্রেফতার করল পুলিশ। গোপন সূত্রে পুলিশ খবর পায়, হরিণের শিং ব্যাগে ভরে দু’জন ঘুরছেন শিলিগুড়ি মহকুমার অন্তর্গত বাগডোগরা এলাকায়। কোটি টাকারও বেশি দামে তা বিক্রি করার পরিকল্পনার হদিসও পায় পুলিশ। তার পরেই অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করা হয়। তাঁদের হেফাজত থেকে উদ্ধার হয় তিনটি হরিণের শিং। যার বাজারমূল্য কয়েক কোটি টাকা বলে প্রাথমিক অনুমান।

Advertisement

শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের দলের সঙ্গে বাগডোগরা থানার পুলিশের যৌথ অভিযানে হরিণের শিং পাচারকারী ধরা পড়ে গেলেন বমাল। ধৃতদের নাম গোবিন্দ মণ্ডল এবং প্রীতম রায়। গোবিন্দ জলপাইগুড়ির আমবাড়ির বাসিন্দা, প্রীতম থাকেন আলিপুরদুয়ারের বীরপাড়ায়। ধৃতরা বৃহস্পতিবার রাতে একটি ব্যাগে করে হরিণের শিং বিক্রি করতে নিয়ে এসেছিলেন বাগডোগরায়। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ যৌথ অভিযান চালিয়ে গোবিন্দ ও প্রীতমকে গ্রেফতার করে। তাঁদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি চালিয়ে তিনটি হরিণের শিং উদ্ধার করে পুলিশ। জানা গিয়েছে, বাগডোগরা হয়ে নেপালে পাচার করা হচ্ছিল শিংগুলি। পুলিশ জানতে পেরেছে, কোটি টাকারও বেশি দামে শিংগুলি নেপালের কারও কাছে বিক্রি করার চেষ্টায় ছিলেন ধৃতেরা।

এ বিষয়ে শিলিগুড়ি পুলিশ কমিশনার সি সুধাকর বলেন, ‘‘হরিণের শিং-সহ দু’জনকে আটক করা হয়েছে। তাঁদের শিলিগুড়ি আদালতে তোলা হয়। আমরা আগামিদিনে দু’জনকেই বন দফতরের হাতে তুলে দেব।’’

আরও পড়ুন
Advertisement