Thunder strike

আলিপুরদুয়ারে এ বার মালদহের ছায়া, চা-বাগানে কাজ করার সময় বজ্রপাতে আহত অন্তত ১৫ জন

সকাল থেকেই আলিপুরদুয়ার জেলা জুড়ে প্রবল বৃষ্টি হয়, সেই সঙ্গে বজ্রপাত। সেই সময় চুয়াপাড়া চা-বাগানে কাজ করছিলেন শ্রমিকেরা। বজ্রপাতের জেরে তাঁদের মধ্যে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৭:৪৫
হাসপাতালে চিকিৎসাধীন আহত এক মহিলা।

হাসপাতালে চিকিৎসাধীন আহত এক মহিলা। — নিজস্ব চিত্র।

আলিপুরদুয়ারে বজ্রপাতে আহত অন্তত ১৫ জন চা-শ্রমিক। যাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পাশের জেলা কোচবিহারে বাজ পড়ে মৃত্যু হয়েছে এক ব্যক্তির।

Advertisement

শনিবার সকাল থেকে আলিপুরদুয়ার জেলার বিভিন্ন জায়গায় বজ্রপাত-সহ মুষলধারে বৃষ্টি হয়। বৃষ্টি চলাকালীনই চুয়াপাড়া চা-বাগানে কাজ চলছিল। শ্রমিকেরা বাগানে পাতা তোলার কাজ করছিলেন। সেখানে আচমকাই পর পর বজ্রপাত হয়। বজ্রপাতের জেরে ১৫ জন শ্রমিক আহত হন। আহতদের মধ্যে ৯ জন মহিলা চা-শ্রমিক। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে লতাবাড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুই মহিলা-সহ চার শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এ বিষয়ে আলিপুরদুয়ার জেলাশাসক আর বিমলার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনও উত্তর মেলেনি। এ বিষয়ে প্রশাসনের প্রতিক্রিয়া এলেই তা এই প্রতিবেদনে অন্তর্ভুক্ত করা হবে।

অন্য দিকে, কোচবিহারের তুফানগঞ্জের আন্দারান ফুলবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের বিলসিতে বাজ পড়ে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। জানা গিয়েছে, বৃষ্টি নামার পর মাঠ থেকে গরু আনতে বেরিয়েছিলেন গোপাল বর্মণ। তখনই বাজ পড়ে গোপালের উপর। তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

দু’দিন আগেই উত্তরবঙ্গের মালদহে বজ্রপাতে ১১ জনের মৃত্যু হয়েছিল। মৃতদের মধ্যে ছিল তিন নাবালক এবং দুই যুবক। জানা যায়, ঝড়বৃষ্টি দেখে আমবাগানে আম কুড়োতে গিয়েছিলেন তাঁরা। সেই সময় বজ্রপাতে তাঁদের মৃত্যু হয়। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই এ বার আলিপুরদুয়ারের চা-বাগানে কাজ করার সময় বজ্রাহত হলেন অন্তত ১৫ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement