Naushad Siddiqui

নওশাদের ‘ঘনিষ্ঠ’ ব্যবসায়ীকে গ্রেফতার নয়, জিজ্ঞাসাবাদ করা যাবে, নির্দেশ বিচারপতি মান্থার

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির ঘনিষ্ঠ বলে পরিচিত এক ব্যবসায়ীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা যাবে না বলে পুলিশকে নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৪৩
photo of calcutta High court.

গ্রেফতারি এড়াতে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওই ব্যবসায়ী। ফাইল চিত্র।

ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকির ‘ঘনিষ্ঠ’ ব্যবসায়ীর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ। শুক্রবার এমনই নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ওই ব্যবসায়ীকে গ্রেফতার করতে পারবে না পুলিশ। ভার্চুয়াল মাধ্যমে তাঁকে জিজ্ঞাসাবাদ করা যাবে।

গত ২১ জানুয়ারি আইএসএফের প্রতিষ্ঠা দিবসে গ্রেফতার হন দলের একমাত্র বিধায়ক নওশাদ। ধর্মতলার সভা থেকে নওশাদ-সহ বেশ কয়েক জন নেতাকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। অশান্তি ছড়ানোর অভিযোগ আনা হয় তাঁদের বিরুদ্ধে। সেই থেকে জেলে রয়েছেন নওশাদরা। একাধিক বার তাঁদের জামিন খারিজ হয়েছে।

Advertisement

নওশাদকে গ্রেফতারের পরই ওই ব্যবসায়ীর সম্পর্কে তথ্য পান তদন্তকারীরা। ভাঙড়ের বাসিন্দা হলেও ওই ব্যবসায়ী বর্তমানে চেন্নাইয়ে থাকেন। ওই ব্যবসায়ীকে শুক্রবার তলব করেছিল কলকাতা পুলিশ। তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ওই ব্যবসায়ী। এর পরই গ্রেফতারি এড়াতে হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। সেই মামলার শুনানিতেই শুক্রবার ওই ব্যবসায়ীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ না করার নির্দেশ দিল আদালত।

গত বুধবার নওশাদদের আদালতে হাজির করানো হয়েছিল। সেই সময় তিনি বলেছিলেন, ‘‘যা চলছে, তা হেনস্থা ছাড়া আর কিছুই নয়। তবে এই হেনস্থা করে নওশাদ সিদ্দিকির আইএসএফকে বা বাংলার বঞ্চিত মানুষকে আটকাতে পারবে না।’’ বিধায়কের অভিযোগ, জেলের অন্দরে তাঁদের উপর মানসিক নির্যাতন করা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement